আন্তর্জাতিক

বোরখা পরা মহিলারা জাল ভোট দিচ্ছেন : বিজেপি প্রার্থী

ঢাকা , ১১ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

ভারতের লোকসভা নির্বাচনের প্রথম দফায় আজ বৃহস্পতিবার উত্তর প্রদেশের ৮ আসনে ভোটগ্রহণ চলছে। ভোট শুরুর কয়েক ঘণ্টার মধ্যেই মুসলিম নারীদের দিকে জাল ভোট দেয়ার অভিযোগের আঙুল তুললেন বিজেপির এক প্রার্থী। ঘটনা উত্তর প্রদেশের মোজাফফরপুরে আসনে। যেখানে বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন কেন্দ্রীয় মন্ত্রী সঞ্জীব বালিয়ান।

সংবাদমাধ্যমের কাছে তিনি অভিযোগ করেন, ‘যেসব মহিলা বোরখা পরে ভোট দিতে আসছেন তাদের পরীক্ষা করে দেখা হচ্ছে না। এভাবেই দেদারসে জাল ভোট দেয়া চলছে। কমিশন এ বিষয়টি না দেখলে আমি পুননির্বাচনের দাবি করব।’

আসনটিতে গতবায় জয়ী হয়েছিল বিজেপি। এই আসনে রয়েছেন ১৬ লাখ ভোটার রয়েছেন। এদের মধ্যে ৫ লাখ মুসলিম। উত্তরপ্রদেশের মেরুকরণের রাজনীতিতে এরাই বালিয়ানের বিপদ হতে পারেন বলে মনে করা হচ্ছে। পাশাপাশি বাকি ১১ লাখ ভোটারও কয়েক ভাগে বিভক্ত।

সাম্প্রদায়িক উত্তেজনাপ্রবণ মোজাফফরপুরে এবার মূল লড়াই রাষ্ট্রীয় লোকদল ও বিজেপির মধ্যে। লোকদলকে সমর্থন করছে স্থানীয় দুটি দল। ফলে লড়াইটা অজিত সিং, মায়াবতী ও অখিলেশের সঙ্গে বালিয়ানের।

২০১৩ সালে ভয়ঙ্কর সাম্প্রদায়িক সংঘর্ষ শুরু হয় মোজাফফরপুরে। ৬০ জনের মৃত্যু হয়, ৫০ হাজার মানুষ বাড়িছাড়া হন। ওই ঘটনার ৬ মাস পর অনুষ্ঠিত লোকসভা নির্বাচনে জয়ী হন সঞ্জীব বালিয়ান।

Show More

আরো সংবাদ...

Back to top button