উত্তরপ্রদেশে সাতবার স্নাইপারের টার্গেট রাহুল, গুপ্তহত্যার শঙ্কা

0
43

ঢাকা , ১১ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী গুপ্তহত্যার শিকার হতে পারেন বলে শঙ্কা প্রকাশ করে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি চিঠি লেখা হয়েছে। চিঠিতে রাহুল গান্ধীর জন্য নিরাপত্তা ব্যবস্থা আরো জোরদারের দাবি জানিয়েছে ভারতের সবচেয়ে পুরনো এই রাজনৈতিক দল।

এতে বলা হয়েছে, বুধবার উত্তরপ্রদেশের অ্যামেঠিতে মনোনয়নপত্র জমা দেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি স্নাইপারের টার্গেট হয়েছেন। স্পেশাল প্রোটেকশন গার্ডের সুরক্ষা বলয়ে থাকলেও ওই সময় বিভিন্ন দিক থেকে রাহুল গান্ধীর মাথায় সাতবার লেজার তাক করা হয়।

এই লেজার নিয়েই শঙ্কা প্রকাশ করেছে কংগ্রেস। চিঠিতে বলছে, সম্ভবত কোনো স্নাইপারগান থেকে রাহুল গান্ধীকে নিশানা করা হয়েছিল। বুধবার অ্যামেঠিতে নিজের মনোনয়নপত্র জমা দেন কংগ্রেসের এই সভাপতি। মনোনয়ন জমা দেয়ার আগে রোড শো করেন তিনি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে লেখা চিঠিতে এ ঘটনা তদন্তের দাবি জানিয়েছে কংগ্রেস। রাহুলের জীবনের ঝুঁকি থাকলে উপযুক্ত ব্যবস্থা নেয়ারও আহ্বান জানানো হয়েছে চিঠিতে।

কংগ্রেস বলছে, সবুজ রঙের একটি লেজার সরাসরি রাহুলের কপাল লক্ষ্য করে সাতবার ফেলা হয়। চিঠিতে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী এবং রাজীব গান্ধীর হত্যাকাণ্ডের কথাও উল্লেখ করা হয়েছে।

নির্বাচনের সময় কংগ্রেসের সভাপতি প্রাণহানির সর্বোচ্চ ঝুঁকিতে আছে বলে চিঠিতে বলা হয়েছে। তবে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় কংগ্রেসের কাছ থেকে এখন পর্যন্ত কোনো চিঠি পায়নি বলে জানিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here