সারাদেশ

‘প্রাণ লিচি’ জাতীয় বিতর্ক অনুষ্ঠিত

ঢাকা , ১৩ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

‘উন্নত ভাবনা, সুন্দর আগামী বিতার্কিক আমরা, হবো অগ্রগামী’ স্লোগানে ‘প্রাণ লিচি’র উদ্যোগে সুনামগঞ্জে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি ও সিলেট সরকারি অগ্রগামী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজ।

শনিবার সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে বাংলাদেশ ডিবেইট ফেডারেশনের সহযোগিতায় ও সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটি-এসডিএস’র আয়োজনে চূড়ান্ত পর্ব ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

বিতার্কিক প্রিয়া দেব ও নাজরাতান নাইমের যৌথ পরিচালনায় ও সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটির সভাপতি মো. সেজু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক বিজন সেন রায়, জেলা উদীচীর সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামছুল আবেদীন, জেলা শ্রমিক লীগের সভাপতি সেলিম আহমদ, বাংলাদেশ ডিবেইট ফেডারেশনের সভাপতি আব্দুল্লাহ মোহাম্মদ শুকরানা। স্বাগত বক্তব্য রাখেন সুনামগঞ্জ ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক সোহানুর রহমান।

বিকেল থেকে অনুষ্ঠিত হওয়া প্রাণ লিচি জাতীয় বিতর্ক প্রতিযোগিতার সেমিফাইনাল শেষে ফাইনাল রাউন্ডে বিদ্যালয় ও কলেজ পর্যায়ে ঢাকার সফিউদ্দিন সরকার একাডেমি অ্যান্ড কলেজকে বিতর্কে হারিয়ে বিজয়ী হয় সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটিকে বিতর্কে হারিয়ে বিজয়ী হয় চট্টগ্রাম বিশ্বাবিদ্যালয় ডিবেটিং সোসাইটি।

উল্লেখ্য, শুক্রবার সকাল থেকে শুরু হওয়া প্রাণ লিচি জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় বাংলাদেশের ৩২টি বিতার্কিক দল অংশগ্রহণ করে। যার মধ্যে বিশ্ববিদ্যালয়ের ১৮টি দল ও বিদ্যালয় এবং কলেজের ১৪টি দল।

Show More

আরো সংবাদ...

Back to top button