রাজনীতি

দেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জাতীয় ঐতিহ্যকে প্রাচুর্যময় করেছে

ঢাকা , ১৩ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

দেশের নৃ-গোষ্ঠীকে শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পাহাড়ি বিভিন্ন নৃ-গোষ্ঠী জনগণের ঐতিহ্য, কৃষ্টি, সংস্কৃতি, ইতিহাস বাংলাদেশি জাতীয়তাবাদের অপরিহার্য উপাদান। তাদের সৌন্দর্যমণ্ডিত সাংস্কৃতিক বৈশিষ্ট্য জাতীয় ঐতিহ্যকে প্রাচুর্যময় করেছে।

তিনি বলেন, পার্বত্য অঞ্চলবাসী বিভিন্ন নৃ-গোষ্ঠীর প্রধান সামাজিক উৎসব বিঝু, সাংগাই, বৈসুক, বিষু ও বিহু এবং নববর্ষ উপলক্ষে সব সম্প্রদায়ের প্রতি আমার প্রাণঢালা শুভেচ্ছা জানাচ্ছি।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে নৃ-গোষ্ঠীকে শুভেচ্ছা জানিয়ে তিনি এ কথা বলেন। পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন নৃ-গোষ্ঠীর প্রধান সামাজিক উৎসব ও নববর্ষ উপলক্ষে বিএনপি মহাসচিব এই বিবৃতি দেন।

তিনি বলেন, ‘আবহমানকাল ধরে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্যে বসবাস করছে। মানুষে মানুষে মিলনের বাণীই আমাদের লোকজ ঐতিহ্যের উজ্জ্বল অনুষঙ্গ। লোকজ সংস্কৃতির চর্চাই হচ্ছে সভ্যতার ধারক-বাহক। পারস্পরিক শুভেচ্ছাবোধ ও মিলনের গানই গীত হয় বাংলার রাঙা মাটির পথে পথে।’

ফখরুল বলেন, ‘আমি এদেশের সকল নৃ-গোষ্ঠীর সমান অগ্রগতি ও বিকাশ কামনা করি। এই উৎসবের দিনগুলো আনন্দে ভরে উঠুক আর বাংলা নববর্ষ সবার জন্য অনাবিল শান্তি ও সুখের হোক- এই কামনা রইল।’

Show More

আরো সংবাদ...

Back to top button