মুসলিম অভিবাসীদের বঙ্গোপসাগরে ফেলে দেয়া হবে : অমিত শাহ

0
38

ঢাকা , ১৩ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

ভারতের ক্ষমতাসীন কট্টর হিন্দুত্ববাদী দল বিজেপির সভাপতি অমিত শাহ বলেছেন, দেশটিতে থাকা অবৈধ মুসলিম অভিবাসীদের বঙ্গোপসাগরে ছুড়ে মারা হবে। সম্প্রতি এক নির্বাচনী জনসভায় এমন হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি।

ভারতে লোকসভা নির্বাচন শুরু হয়েছে চলতি সপ্তাহে। বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে জানানো হয়েছে, নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদকে কাজে লাগিয়ে ফায়দা তোলার চেষ্টা হিসেবে এমন হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সভাপতি অমিত শাহ দেশটিতে থাকা অবৈধ অভিবাসীদের উইপোকা বলে অভিহিত করেছেন। মানবাধিকার কর্মীরা তার নিন্দা করায় গত বছরের সেপ্টেম্বরেও তিনি এমন কথা বলেছিলেন। যুক্তরাষ্ট্রও তাদের বার্ষিক মানবাধিকার প্রতিবেদনে তার এমন মন্তব্যকে অন্তর্ভুক্ত করে।

গত বৃহস্পতিবার লোকসভা নির্বাচনে প্রথম দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। সেদিন পশ্চিমবঙ্গে এক নির্বাচনী সমাবেশে বলেন, ‘অনুপ্রবশেকারীরা বাংলার মাটিতে উইপোকার মতো করে আছে। বিজেপি সরকার সেই অনুপ্রবেশকারীদের এক এক করে ধরে বঙ্গোপসাগরে নিক্ষেপ করা হবে।’

বাংলাদেশ থেকে যাওয়া মুসলিম অভিবাসীদের উদ্দেশে তিনি এমন কথা বলেন। তবে বাংলাদেশ ও পাকিস্তান থেকে যাওয়া হিন্দু, বৌদ্ধ, জৈন ও শিখদের দেশটির নাগরিকত্ব দিতে বিজেপি যে উদ্যোগ নিয়েছে পুনরায় সেটি উল্লেখ করেন তিনি।

ভারত ইতোমধ্যে ৪০ হাজার মুসলিম রোহিঙ্গা জনগোষ্ঠীকে মিয়ানমারে ফের পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে। রাখাইন রাজ্যে বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ এলাকায় দেশটির সেনাবাহিনীর নির্বিচার হত্যা, ধর্ষণ ও নির্যাতন থেকে প্রাণে বাঁচতে পালিয়ে আসা রোহিঙ্গাদের নিরাপত্তার জন্য হুমকি হিসেবে বিবেচনা করছে নয়াদিল্লি।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here