রাজনীতি

মঙ্গল শোভাযাত্রায় খালেদা জিয়াকে নিয়ে তরুণীর এ কেমন প্রশ্ন?

ঢাকা , ১৪  এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

আচ্ছা, বেগম খালেদা জিয়া কি মঙ্গল শোভাযাত্রার আনন্দধ্বনি শুনতে পাচ্ছেন? আজ রোববার সকাল সাড়ে ৯টায় শাহবাগ মোড়ে বাংলা নববর্ষ-১৪২৬ উপলক্ষে বের হওয়া মঙ্গল শোভাযাত্রার মিছিলে অংশগ্রহনকারী এক তরুণী আরেক তরুণকে উদ্দেশ করে এমন প্রশ্ন করেছেন।

প্রশ্নের জবাবে তরুণকে বলতে শোনা গেল-‘হাসপাতালের কেবিন ভবন তো এখান থেকে বেশি দূরে না, তার কানে মঙ্গল শোভাযাত্রার ধ্বনি পৌঁছানোটাই স্বাভাবিক। তবে তিনি জেলবন্দি হওয়ায় অন্যান্য রোগীদের মতো তিনি বারান্দায় দাঁড়িয়ে আনন্দ শোভাযাত্রা ও সাধারণ মানুষের ঢল নামার দৃশ্য দেখতে পারবেন না।’

শাহবাগের অদূরেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ৬২১ নম্বর কেবিনে ১ এপ্রিল থেকে চিকিৎসাধীন রয়েছেন দুর্নীতি মামলায় ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

মিছিলের তরুণীর প্রশ্নের উত্তর খুঁজতে সকাল সাড়ে ৯টার দিকে বিএসএমএমইউ হাসপাতালের কেবিন ব্লকের সামনে গিয়ে দেখা যায়, বিশ্ববিদ্যালয় হাসপাতাল ক্যাম্পাস জুড়ে শুনসান নিরবতা। নববর্ষ উপলক্ষে আজ সরকারি ছুটি। তাই রোগী নিয়ে দৌড়ঝাঁপ নেই। কেবিন ভবনের নিচতলায় গোটা বিশেক পুলিশ সদস্য বসে অলস সময় কাটাচ্ছেন। কেউ কেবিন ভবনে যেতে চাইলেই তার পথরোধ করে আগন্তুকের নাম-পরিচয়, কোন রোগীর কাছে যাবেন, রোগী কয়তলায় ইত্যদি প্রশ্ন করে সন্তুুষ্ট হলেই তবেই যেতে দিচ্ছেন।

নববর্ষের প্রথমদিন বেগম খালেদা জিয়ার সঙ্গে কেউ দেখা করতে এসেছেন কিনা জানতে চাইলে কর্তব্যরত পুলিশ সদস্যরা জানান, এখন পর্যন্ত কেউ দেখা করতে আসেননি।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের একজন কর্মকর্তা জানান, বেগম খালেদা জিয়া দেরি করে ঘুম থেকে ওঠেন। এত সকালে তার ঘুমই ভাঙে না। তাছাড়া তিনি যে পাশে আছেন সেখানে মঙ্গল শোভাযাত্রার বাদ্যযন্ত্রের শব্দ পৌঁছানোর কথা নয়।

Show More

আরো সংবাদ...

Back to top button