আন্তর্জাতিক

রাহুলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টের নোটিশ

ঢাকা , ১৫ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

প্রধানমন্ত্রী নরেন্দ মোদির নেতৃত্বাধীন ক্ষমতাসীন দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) করা আদালত অবমাননার মামলায় কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে নোটিশ পাঠিয়েছেন দেশটির সুপ্রিম কোর্ট। আগামী ২২ এপ্রিলের মধ্যে ওই নোটিশের জবাব দিতে হবে রাহুলকে।

রাফাল যুদ্ধবিমান ক্রয় চুক্তি নিয়ে প্রধানমন্ত্রী নরন্দ্রে মোদির নামে ওঠা কেলেঙ্কারির ঘটনায় বিতর্কিত মন্তব্য করায় কংগ্রেস সভাপতির বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করেন বিজেপি নেত্রী মীনাক্ষী লেখি।

গত শুক্রবার ওই অভিযোগ নিয়ে সুপ্রিম কোর্টে যান বিজেপি নেত্রী মীনাক্ষী। তিনি বলেন, আদালতের বিরুদ্ধে রাহুলের মন্তব্য ফৌজদারি অপরাধের সামিল। অতএব তাকে এর জবাব দিতে আদালতের স্মরণাপন্ন হয়েছেন তিনি।

গত সপ্তাহে রাফালের ‘চুরি যাওয়া’ নথিকে প্রামাণ্য বলে স্বীকৃতি দেয় আদালত। তার পরই বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলে রাহুল গান্ধী বলেন, ‘এতদিন দেশ বলছিল চৌকিদার চোর। সুপ্রিম কোর্টও এখন সেই কথাই বলছে। প্রমাণ হয়ে গেল চৌকিদারই চোর।

সোমবার সেই মামলার শুনানি হয় সুপ্রিম কোর্টে। প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্ব তিন সদস্যের একটি বেঞ্চ মামলাটি পরিচালনা করেন।

সুপ্রিম কোর্টের ওই বেঞ্চের পক্ষ থেকে মন্তব্য করা হয়, ‘একটা কথা স্পষ্ট করে বলা হচ্ছে, রাহুল গান্ধী গণমাধ্যম ও জনসভায় আদালতের নামে যে কথা বলেছেন তা ঠিক নয়। আদালত এ ধরনের কোনও মন্তব্য করেনি।’

Show More

আরো সংবাদ...

Back to top button