সারাদেশ

ভাঙ্গা উপজেলা এখন ভাঙ্গাবাসীর গর্ব: নিক্সন চৌধুরী

ঢাকা , ১৬ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

ফরিদপুর-৪ আসনের জনপ্রিয় সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, ‘ভাঙ্গা উপজেলা এখন ভাঙ্গাবাসীর কাছে তাদের গর্ব। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার ভাঙ্গা উপজেলাকে ঠেলে সাজিয়েছেন। পদ্মাসেতুর সংযোগ হিসাবে ভাঙ্গা বিশ্বরোড মোড় ‘চৌরাস্তা’ বিশ্ব মানের একটি সড়কে রূপ নিয়েছে।’

মঙ্গলবার সকালে ভাঙ্গা পৌরসদরে আলাদা দুইটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে তিনি বক্তব্যে দেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত সভায় জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহের উদ্বোধন শেষে ভাঙ্গা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে যোগ দিয়ে মুজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেন, আমি জনগণকে সাথে নিয়ে ভাঙ্গা কুমার নদীর উপর একাধিক ব্রিজ, উপজেলার বিভিন্ন হাটবাজার ও স্কুলে যাতায়াতের জন্য ছোট ছোট ব্রিজ ও কালভার্ট নির্মাণ, রাস্তাঘাট পাকাকরণ, প্রত্যন্ত গ্রাম অঞ্চলে বিদ্যুত্ পৌঁছে দেয়া, মাদক নির্মুলে প্রশাসনকে সাথে নিয়ে মাদকমুক্ত উপজেলা গড়া এবং সরকারি ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠকে উপজেলা ষ্টেডিয়াম নির্মান কাজ শুরু করায় আধুনিক ভাঙ্গায় রূপান্তরিত হয়েছে। প্রতিটি স্কুলের শিক্ষার্থীদের জন্য খেলাধুলার ব্যবস্থা প্রতিষ্ঠানকে করতে হবে। এজন্য স্কুলের মাঠ সংরক্ষণসহ আধুনিক সব ব্যবস্থা শিক্ষার্থীদের করে দেয়া হবে।

তিনি বলেন, আগামীতে ভাঙ্গাবাসীর একমাত্র চিকিত্সা কেন্দ্র ভাঙ্গা হাসপাতালকে ৫০ শয্যা থেকে উত্তীর্ণ করে ১০০ শয্যায় রূপান্তরিত করা হবে। আগামী ১ মাসের মধ্যে হাসপাতালে যে ডাক্তার সংঙ্কট রয়েছে তা দূর করতে সব ধরনের ব্যবস্থা গ্রহন করা হবে।

জাতীয় স্বাস্থ্য সেবা সপ্তাহ র‌্যালির সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডাক্তার খালেদুর রহমান এবং সরকারি ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিদ্যালয়টির প্রধান শিক্ষক হায়দার হোসেন। এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, নবনির্বাচিত উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান, উপজেলা নিবার্হী কর্মকর্তা মুকতাদিরুল আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার(ভাঙ্গা সার্কেল)রবিউল ইসলাম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহিনুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ জামসেদ আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী সাঈদুর রহমান, আজিমনগর ইউপি চেয়ারম্যান মোতালেব মাতুব্বর, আলগী ইউপির সাবেক চেয়ারম্যান ম,ম, ছিদ্দিক, কালামৃধা ইউপি চেয়ারম্যান লিঠু মাতুব্বর প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button