সারাদেশ

গাজীপুর সিটি মেয়রকে পূর্ণমন্ত্রীর মর্যাদার দাবি

ঢাকা , ২৯ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মো. জাহাঙ্গীর আলমকে পূর্ণমন্ত্রীর মর্যাদা দেয়ার দাবি জানিয়েছে নগর আওয়ামী লীগের নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

মঙ্গলবার (২৮ মে) ঢাকা দক্ষিণের মেয়র আতিকুল ইসলামকে মন্ত্রী, রাজশাহীর মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও খুলনার মেয়র তালুকদার আবদুল খালেককে প্রতিমন্ত্রীর মর্যাদা দেয়ার পর গাজীপুর সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলমকেও পূর্ণমন্ত্রীর মর্যাদা দেয়ার এ দাবি উঠেছে।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ দফতর সম্পাদক মো. মাজহারুল ইসলাম বলেন, জাহাঙ্গীর আলম বিপুল ভোটে মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি দেশের সর্ববৃহৎ (আয়তনে) সিটি কর্পোরেশনের মেয়র। এ নগরীরতে ১০ লাখের বেশি ভোটার রয়েছে। এ বৃহৎ সিটি কর্পোরেশনের উন্নয়নে এ নগরীর নির্বাচিত মেয়র অবশ্যই পূর্ণমন্ত্রীর মর্যাদা পাবার দাবি রাখে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির সঙ্গে তুলনা করলে এবং ভোটারের হিসাবেও জাহাঙ্গীর আলমকে পূর্ণমন্ত্রী হিসেবে চান নগরীর লাখ লাখ মানুষ।

নগরীর ১৬ নং ওয়ার্ডের বাসিন্দা মো. মিজানুর রহমান জানান, মাননীয় প্রধানমন্ত্রী চাইলে মেয়র জাহাঙ্গীর আলমকে পূর্ণাঙ্গ মন্ত্রীর মর্যাদাসহ জাতীয় পতাকা দিতে পারেন।

৫৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা আব্দুল আলিম বলেন, মন্ত্রিপরিষদ সদস্যদের সঙ্গে সমন্বয় করে জননেত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবি থাকবে মেয়র জাহাঙ্গীর আলমকে পূর্ণাঙ্গ মন্ত্রীর মর্যাদা দেয়ার।

গাজীপুর মহানগর জাতীয় শ্রমিক লীগের আহ্বায়ক আব্দুল মজিদ বিএসসি বলেন, এত বড় সিটি চালাতে হলে জাহাঙ্গীর আলমকে মন্ত্রীর মর্যাদা দেয়া ছাড়া বিকল্প কিছু দেখছি না। গাজীপুরে অধিকাংশ মন্ত্রী-এমপিসহ প্রভাবশালীদের মিল-কারখানা রয়েছে, এগুলোর পাশ দিয়ে চলে গেছে বিভিন্ন সড়ক-মহাসড়ক। এসব সড়ক প্রশস্ত করতে গিয়ে মেয়র পড়েন বিপাকে। তাই এমন আরও নানা সমস্যা সমাধান করতে গেলে ক্ষমতার প্রয়োজন হবে। কাজেই জাহাঙ্গীর আলমকে পূর্ণাঙ্গ মন্ত্রীর মর্যাদা দেয়ার জন্য আমি আমার ও দলের পক্ষ থেকে আমাদের অভিভাবক দেশরত্ন শেখ হাসিনার কাছে জোর দাবি জানাচ্ছি।

Show More

আরো সংবাদ...

Back to top button