প্রবাসের খবর

শারজাহায় বাংলাদেশ সমিতির নতুন কার্যালয়ের যাত্রা শুরু

ঢাকা , ২৯ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ সমিতির আরো একটি কার্যালয়ের যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার শারজাহর গোবাইবা এলাকায় সমিতির কার্যালয়ের উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে ইফতার মাহফিল ও আলোচনা সভায় আয়োজন করা হয়।

বাংলাদেশ সমিতির শারজাহ্ শাখার সভাপতি এম এ আবুল বাশারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল ইকবাল হোসেন খাঁন। বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ সমিতি কেন্দ্রীয় কমিটির আবুধাবি শাখার সভাপতি মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ সমিতি কেন্দ্রীয় কমিটির আবুধাবি শাখার সাধারণ সম্পাদক আব্দুস সালাম তালুকদার ও বাংলাদেশ সমিতি কেন্দ্রীয় কমিটির আবুধাবি শাখার যুগ্ম-সম্পাদক নাসির উদ্দিন তালুকদার।

১৯৭৪ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংযুক্ত আরব আমিরাত সফরে এলে আমিরাতের শেখ যায়েদ বিন সুলতান আল নাহিয়ান প্রবাসী বাংলাদেশিদের জন্য এই সমিতি উপহার দেন। সেই থেকে আবুধাবি, শারজাহ এবং ফুজিরাহতে ৩টি শাখা চালু হয়েছে।

প্রবাসী বাংলাদেশিরা মনে করছেন, সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশিদের নিজস্ব কোন মিলনায়তন না থাকায় বাংলাদেশে সমিতির কার্যালয়কে ঘিরে কমিউনিটির সভা সেমিনার, বাংলাদেশের সাংস্কৃতিক, কালচার এবং মহান স্বাধীনতা দিবসসহ বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক অনুষ্ঠান করতে সুবিধা হবে।

সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন বলেন, অনুষ্ঠানে নতুন সদস্য সংগ্রহ করা হয়েছে, সেই সঙ্গে চলিত বছরের আরো কয়েক হাজার সদস্য করা হবে। যারা এখনো সদস্য হন নাই তাদেরকে সদস্য হওয়ার জন্য আহ্বান জানান তিনি।

Show More

আরো সংবাদ...

Back to top button