আন্তর্জাতিক

এবার বিজেপিতে যোগ দিলেন তৃণমূলের মুসলিম বিধায়ক

ঢাকা , ২৯ এপ্রিল , (ডেইলি টাইমস২৪):

এবার তৃণমূলের সংখ্যালঘু বিধায়ক বীরভূমের দাপুটে নেতা মনিরুল ইসলাম দিল্লিতে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগ দিলেন। এর আগে গতকাল মঙ্গলবার বিজেপিতে যোগ দেন তিন বিধায়ক এবং ৬০ জন কাউন্সিলর।

তবে আজকের যোগদান গুরুত্বপূর্ণ। এবার লোকসভা ভোটের পর পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, আগামী পাঁচ বছরে সরকারের লক্ষ্যই হবে ‘সবার আস্থা ও বিশ্বাস অর্জন করা।’ এখানে সবার বলতে, সমাজের সব অংশ তথা সংখ্যালঘুদের বোঝাতে চান মোদি।

সেই কৌশল পশ্চিমবঙ্গের রাজনীতিতে সংখ্যালঘুদের বিজেপির সঙ্গে জোড়ার জন্য একটু আলাদাভাবে ব্যবহার করা হতে পারে। এর নেপথ্য কারিগর সাবেক তৃণমূল নেতা এবং অধুনা বিজেপির নেতা মুকুল রায়।

মমতা ব্যানার্জির তৃণমূল শিবিরে ভয় ধরিয়ে মুকুল বুধবার দাবি করেন, মনিরুলের বিজেপিতে যোগ দেওয়া ট্রেলর মাত্র। খুব শিগগিরই তৃণমূলের আরো কিছু সংখ্যালঘু বিধায়ক ও সাংসদ বিজেপিতে যোগ দেবেন। তাদের সঙ্গে কথা চলছে।

সূত্রের খবর, রঘুনাথগঞ্জের তৃণমূল বিধায়ক আখরুজ্জামানও যোগাযোগ রাখছেন মুকুলের সঙ্গে। এছাড়া পশ্চিমবঙ্গে বেশ কয়েকজন মৌলবী ও মোতোয়াল্লির সঙ্গেও যোগাযোগ রাখছেন মুকুল।

এবারের লোকসভা নির্বাচনে স্পষ্ট হয়ে গেছে, পশ্চিমবঙ্গে সংখ্যালঘু ভোটই মমতার জোরের জায়গা। সন্দেহ নেই, তৃণমূলের সেই ভিতেই আঘাত করতে চান মুকুল রায়। আর সেজন্যই তৃণমূলের সংখ্যালঘুদের নেতাদের এনে আস্থার সম্পর্ক গড়ার চেষ্টা করছেন পশ্চিমবঙ্গের মুসলিমদের সঙ্গে।

Show More

আরো সংবাদ...

Back to top button