বিনোদন

‘নকল’ ছবি দেখতে বললেন তারা

ঢাকা , ১২ জুন , (ডেইলি টাইমস২৪):

ঈদের ছবি ‘পাসওয়ার্ড’ সারা দেশের বিভিন্ন সিনেমা হলে চলছে। সেই সঙ্গে এ ছবি নিয়ে আলোচনা ও সমালোচনা চলছে সমান তালে। অভিযোগ উঠেছে, ছবিটি নাকি নকল। পরিচালক মালেক আফসারী ইতোমধ্যে বিষয়টি স্বীকার বলেছেন তিনি বিষয়টি জানতেন না।

অনেকে ভারতের ছবি ‘ডিনামাইট’, ‘এক থা টাইগার’ বা ‘ব্যাঙ ব্যাঙ’কে নকল করা হয়েছে বলে অভিযোগ করেছেন। তবে ছবিটি দেখেছেন, এমন অনেক দর্শক দক্ষিণ কোরিয়ার সিনেমা ‘দ্য টার্গেট’ গল্প এবং দৃশ্যের মিল পেয়েছেন। এই ছবির সঙ্গে ‘পাসওয়ার্ড’ সিনেমার কিছু কমেডি অংশ আর গানের দৃশ্য ছাড়া হুবহু মিলে যায় ছবির গল্প ও দৃশ্য। শুধু ছবিতে পাল্টে গেছে অভিনেতা, অভিনেত্রী আর নির্মাতা ও কলাকুশলী।

কেউ কেউ বলছেন ফরাসি সিনেমা ‘পয়েন্ট ব্ল্যাঙ্ক’-এর কাহিনি ও চিত্রনাট্য ব্যবহার করা হয়েছে ‘পাসওয়ার্ড’ ছবিতে। ‘দ্য টার্গেট’ ছবিটি ২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ফরাসি সিনেমা ‘পয়েন্ট ব্ল্যাঙ্ক’-এর রিমেক।

তবে নকলের অভিযোগ যখন প্রমাণিত, যখন নির্মাতাও স্বীকার করে নিচ্ছেন, এমনকী এই অভিযোগে মালেক আফসারী অবসর নেওয়ার ঘোষণা দিলেন তখন কয়েকজন অভিনেতা-অভিনেত্রী ছবিটির প্রচারে বক্তব্য দিয়েছেন। তবে শাকিব খানের ব্যকিতিগত চ্যানেলে আপলোড করা ভিডিওতে স্বপ্রণোদিত হয়ে এই বক্তব্য দিয়েছেন কি না তা জানা যায়নি। এরা হলেন চিত্রনায়ক রিয়াজ, নায়ক ফেরদৌস, চিত্রনায়িকা নিপুণ ও ভাবনা। এরা প্রত্যেকেই তাদের ভক্তদের উদ্দেশ্যে হলে গিয়ে ‘পাসওয়ার্ড’ দেখার আহ্বান জানান।

রিয়াজ ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, ঈদের ছবি ‘পাসওয়ার্ড’-এর জন্য রইলো অনেক শুভকামনা। সবাই ভালো থাকুন।

চিত্রনায়ক ফেরদৌস বলেন, ‘ঈদের ছবি পাসওয়ার্ড অত্যন্ত সুনির্মিত গল্পের ছবি। ঈদের আনন্দ বাড়িয়ে দেয়া জন্যই এই পাসওয়ার্ড। আমি ফেরদৌস সবাইকে পাসওয়ার্ড দেখার আমন্ত্রণ জানাচ্ছি।’

নিপুণ বলেন, ‘মালেক আফসারী পরিচালিত ছবি ‘পাসওয়ার্ড’। আপনারা জানেন উনি মানেই দুর্দান্ত অ্যাকশন গল্প। শাকিবের সাথে ইমন এবং বুবলী। সবার জন্য অনেক অনেক শুভকামনা থাকলো। দর্শকদের বলবো, অবশ্যই হলে এসে ‘পাসওয়ার্ড’ ছবিটি দেখবেন। শাকিব ৫ বছর পর ছবি প্রযোজনায় এলো। আপনারা হলে এসে পাসওয়ার্ড দেখলেই তার প্রযোজনা স্বার্থক হবে।’

ভাবনা ভিডিওতে বলেন, শাকিব খান প্রযোজিত পাসওয়ার্ড মুক্তি পেয়েছে ঈদে। এ ছবি দেখার জন্য আমি অনেক এক্সাইটেড। কারণ, আমার সব পছন্দের মানুষগুলো এখানে কাজ করেছেন।

ছবিতে শাকিবের সাথে অভিনয় করেছেন মামনুন হাসান ইমন ও শবনম ইয়াসমিন বুবলী।

Show More

আরো সংবাদ...

Back to top button