টেক

নিরাপত্তা বৃদ্ধিতে উবারের ফোন অ্যানোনিমাইজেসন টেকনোলোজি

ঢাকা , ১২ জুন , (ডেইলি টাইমস২৪):

বিশ্বের সবচেয়ে বড় অন-ডিমান্ড রাইড শেয়ারিং কোম্পানি উবার আজ থেকে বাংলাদেশে চালু করল ‘টু ওয়ে ফোন অ্যানোনিমাইজেসন’ প্রযুক্তি যা চালক ও যাত্রীদের একে অপরের সঙ্গে যোগাযোগের ক্ষেত্রে ভিন্ন মাত্রা যোগ করবে। এই প্রযুক্তির মাধ্যমে ট্রিপ সংক্রান্ত বিষয়ে যাত্রী ও চালক যখন একে অপরের সঙ্গে যোগাযোগ করবেন তখন তাদের দুই জনের ব্যক্তিগত ফোন নাম্বার গোপন রাখা হবে, যেন কেউ কারো ব্যক্তিগত নাম্বার জানতে না পারেন।

চালক ও যাত্রীদের নিরাপত্তা বৃদ্ধিতে তৈরি এই ফোন অ্যানোনিমাইজেসন প্রযুক্তি নিশ্চিত করবে যেন চালক ও যাত্রী উভয়ের ব্যক্তিগত তথ্য সবসময় নিরাপদ থাকে। এই প্রযুক্তিতে একটি সফটওয়্যারের মাধ্যমে যাত্রী ও চালকের মধ্যকার কলটি কানেক্ট করা হবে যা উভয়েরই ব্যক্তিগত ফোন নাম্বার গোপন রাখবে।

এই ফিচারটি উবারের কমিউনিটি গাইডলাইন মেনে তৈরি করা হয়েছে যা চালক ও যাত্রীদের পারস্পরিক শ্রদ্ধাবোধ বৃদ্ধিতে সাহায্য করবে। ট্রিপ শেষে চালক বা যাত্রীর কেউ যেন কখনোই অনাকাঙ্ক্ষিত কল করে অন্যজনকে বিরক্ত না করে সেটা নিশ্চিত করতে এই ফিচারটি চালু করা হয়েছে।

ফিচারটির বিষয়ে উবার বাংলাদেশের লিড জুলকার কাজী ইসলাম বলেন, ‘উবারের মূলে রয়েছেন যাত্রী ও চালকরা। ফোন অ্যানোনিমাইজেসন ফিচারটি চালুর মাধ্যমে চালক ও যাত্রীদের ব্যক্তিগত তথ্য নিরাপদ থাকবে এবং তাদের মধ্যকার যোগাযোগ ব্যবস্থা আরো উন্নত হবে। যাত্রী ও চালকরা নিরাপত্তা আরো জোরদার করার পথে আরো একটি শক্ত পদক্ষেপ আমাদের এই ফোন অ্যানোনিমাইজেসন ফিচার।’

Show More

আরো সংবাদ...

Back to top button