খেলাধুলা

জীবনের গোলে আশা বেঁচে থাকলো আবাহনীর

ঢাকা , ১১ জুলাই , (ডেইলি টাইমস২৪):

বাংলাদেশ প্রিমিয়ার লিগে মিহি সূতোর ওপর দিয়ে হাঁটছে আবাহনী। শিরোপা ধরে রাখার স্বপ্ন বাঁচিয়ে রাখতে প্রতিটি ম্যাচই জয় চাই তাদের। পা হড়কালেই বিপদ। সে পথ চলায় আরেকটি বাধা পার হলো আকাশী-হলুদরা। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ১-০ গোলে হারিয়েছে ৬ বারের চ্যাম্পিয়নরা। যে জয় তাদের আশাটা বাঁচিয়ে রাখলো কাগজ-কলমে।

সামনে থাকা বসুন্ধরা কিংসের সাথে পয়েন্টের ব্যবধান কমিয়ে এনেছে আবাহনী। বসুন্ধরার পয়েন্ট ৫২, আবাহনীর ৫১। কিন্তু ম্যাচ যে আবাহনী দুটি বেশি খেলে ফেলেছে। একই দিনে ময়মনসিংহে আরামবাগের সঙ্গে খেলতে নেমেছিল প্রিমিয়ার লিগের নবাগত দলটি। কিন্তু ৮ মিনিট ম্যাচ হওয়ার পর রেফারি খেলা স্থগিত করে দিয়েছেন বৃষ্টির কারণে। দুটি ম্যাচ কম খেলা বসুন্ধরার সামনেই যে শিরোপা জয়ের উম্মুক্ত দুয়ার।

আবাহনীর ভাগ্যটা কেবল তাদের হাতেই নেই। তাদের সব ম্যাচ জিততে হবে আবার বসুন্ধরাকেও পয়েন্ট হারাতে হবে। আকাশি-হলুদ জার্সিধারীদের আশার সমীকরণটা এভাবে মিলে গেলেই কেবল তাদের সম্ভাবনা তৈরি হবে সপ্তম শিরোপা জয়ের। তবে আবাহনীর কাজটি আবাহনী করেই যাচ্ছে। দ্বিতীয় পর্বে বসুন্ধরা কিংসের কাছে হেরে লড়াই থেকে বেশ ছিটকে পড়া আবাহনী আর ম্যাচ হারেনি। টানা ষষ্ঠ জয় এখনো তাদের টিকিয়ে রেখেছে লিগে। নাটকীয় কিছু হলে ভাগ্যের শিঁকে ছিড়তে পারে তাদের।

বৃহস্পতিবার গুরুত্বপূর্ণ এ ম্যাচে আবাহনীকে জয় এনে দিয়েছেন নাবিব নেওয়াজ জীবন। জাতীয় দলের এ স্ট্রাইকার ৫৯ মিনিটে করেছেন আবাহনীকে উদ্ধার করা গোল। স্থানীয় ফরোয়ার্ডদের মধ্যে শীর্ষে থাকা জীবনের নামের পাশে যোগ হলো আরেকটি গোল। ১২ গোল নিয়ে সতীর্থ নাইজেরিয়ার সানডের (১৭) পেছনে জীবন।

Show More

আরো সংবাদ...

Back to top button