আন্তর্জাতিক

বিদ্রোহীদের গুলিতে ৪ সৌদি সেনা নিহত

Saudi+borderরিয়াদ, ৬ জুন (ডেইলি টাইমস ২৪) : ইয়েমেনের শিয়াপন্থী হুথি বিদ্রোহী এবং দেশটির সাবেক স্বৈরশাসক আলী আব্দুল্লাহ সালেহর অনুগত বাহিনীর হামলায় অন্তত চার সৌদি সেনা নিহত হয়েছেন।

শুক্রবার সৌদি আরবের পক্ষ থেকে এক বিবৃতিতে এ দাবি করা হয়েছে।

দেশটির সরকারি সংবাদ সংস্থা এসপিএ’র বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, ইয়েমেন থেকে সৌদি আরবের জিজান ও নাজরানে হামলা চালানো হয়। এর পর সৌদি নিরাপত্তাবাহিনী পাল্টা হামলা চালালে সংঘর্ষ বাধে। শুক্রবার সকালে শুরু হওয়া সংঘর্ষ দুপুর পর্যন্ত চলে। এতে বেশকিছু ইয়েমেনী সেনা নিহত হয়েছেন। তবে কোনো সংখ্যা উল্লেখ করা হয়নি।

বিবৃতিতে বলা হয়েছে, সংঘর্ষে চার সৌদি সেনা নিহত হয়েছেন। এর মধ্যে একজন ন্যাশনাল গার্ডের সদস্য, দুজন নিয়মিত সেনা এবং একজন সীমান্তরক্ষী।

গত ২৬ মার্চ থেকে সৌদি নেতৃত্বাধীন গাল্ফবাহিনী ইয়েমেনের হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে। দেশটির বৈধ প্রেসিডেন্ট আব্দু রাবু মানসুর হাদিকে আবার ক্ষমতায় বসাতে এ অভিযান চালাচ্ছে মিত্রবাহিনী।

সৌদি আরবের এমন উদ্যোগের প্রতিবাদে দেশটির ইয়েমেন সীমান্তে হামলা চালাচ্ছে হুথি বিদ্রোহীরা। এর আগেও জিজান ও নাজরানে হামলার ঘটনা ঘটেছে এবং বেশ কয়েকজন সৌদি সেনা নিহত হয়েছেন।

সূত্র: রয়টার্স

Show More

আরো সংবাদ...

Back to top button