জাতীয়

পুলিশ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সক্ষম: প্রধানমন্ত্রী

ঢাকা,১১ই জুন (ডেইলি টাইমস ২৪) :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সহিংসতাসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলার ক্ষমতা বাংলাদেশ পুলিশের রয়েছে।

৫ জানুয়ারির নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক সহিংসতা মোকাবিলায় পুলিশ বাহিনীর একটা বিরাট ভূমিকা রয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে শ্যুটিং ক্লাবের পাশে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের মালিকানাধীন পুলিশ প্লাজা কনকর্ডের (বাণিজ্যিক ভবন) উদ্বোধন করার পর প্রধানমন্ত্রী এ কথা বলেন।

বাংলাদেশের সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিজেদের মধ্যে সঠিকভাবে তথ্য বিনিময় করছে, যা করণীয় তাই করেছে বলে জানান শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, পুলিশের ডিউটির রাত-দিন নেই। এরা এতো ডিউটি করে। এদের সঙ্গে কার্পণ্য করে কোনো লাভ নেই। সারা দেশে যতো তাণ্ডব হয়েছে, গোয়েন্দা সংস্থা সময়মতো তথ্য নিয়ে সমস্যা সমাধান করেছে। পুলিশ বাহিনীও বিরাট ভূমিকা পালন করেছে। জনগণের জন্য প্রাণ দিয়েছে।

‘আমাদের এই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যথেষ্ট ক্ষমতা রয়েছে যেকোনো পরিস্থিতি মোকাবিলা করার,’ যোগ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদের চারণভূমি ছিলো বাংলাদেশ। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে তা দমন করেছে। গোয়েন্দা সংস্থা দ্রুত ব্যবস্থা নিচ্ছে বলে আমরা সন্ত্রাসবাদ নির্মূ্ল করতে পেরেছি। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় তারা ভূমিকা পালন করছে।

রাজনৈতিক সহিংসতায় যেসব পুলিশ সদস্য নিহত বা আহত হয়েছেন, তাদের জন্য শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশের জনসংখ্যার তুলনায় পুলিশের সংখ্যা অপ্রতুল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বর্তমান সরকার পুলিশের বাজেট বৃদ্ধি করেছে।

সমগ্র বাংলাদেশে পুলিশদের নিয়ে প্রজেক্ট করে এদের সমস্যা সমাধানে কাজ করবে সরকার।

পুলিশ সদস্যদের তিনি বলেন, অনেক কিছু আপনারা চাননি। আমরা নিজেরাই আপনাদের সুব্যবস্থা করে দিয়েছি। বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। এটাই আমাদের প্রাপ্তি। আমরা মানুষের কাছে হাত পেতে নয়, কাজ করেই সেটা প্রমাণ করেছি।

অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক এ কে এম সহিদুল হকও বক্তৃতা করেন। মন্ত্রীবর্গ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র ও জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button