রাজনীতি

'আওয়ামী লীগ মুসলিম লীগের মত টুকরো টুকরো হয়ে যাবে'

ডেইলি টাইমস ২৪:
অতীতে আওয়ামী লীগ ২২ বছর ক্ষমতার বাহিরে ছিল। আর এবার আওয়ামী লীগ ক্ষমতা হারালে মুসলিম লীগের মত টুকরো টুকরো হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি বলেন, এখনতো দেশে আন্দোলন হচ্ছে না। তাহলে কেনো এত খুন, গুম হচ্ছে। পুলিশকে ব্যাবহার করে সরকারই এসব খুন ও গুমের সঙ্গে জড়িত।

মঙ্গলবার রাতে নোয়াখালী জেলার নবনির্বাচিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

তিনি আরো বলেন, অতীতে আওয়ামী লীগ ২২ বছর ক্ষমতার বাহিরে ছিল। আর এবার ক্ষমতা হারালে মুসলিম লীগের মত টুকরো টুকরো হয়ে যাবে আওয়ামী লীগ।

তিনি বলেন, বিএনপি শেষ হয়ে যায়নি। শুধু সময়ের অপেক্ষায় আছি। বিএনপি একটি শক্তিশালী দল ছিল আছে এবং থাকবে। দলে কোনো বিভেদ নেই।

শেখ হাসিনার উদ্দেশ্যে খালেদা জিয়া বলেন, আওয়ামী নেত্রী শেখ হাসিনা শুধু সৈরাচারী নয়। দেশে ঘটে যাওয়া বিভিন্ন গুম ও খুনের সঙ্গেও তিনি সরাসরি জড়িত।

ছাত্রলীগের উদ্দেশ্যে তিনি বলেন, ছাত্রলীগ এখন দৈত্য দানবে পরিণত হয়েছে। ছাত্রলীগ আর পুলিশকে ব্যবহার করে সরকার বিএনপিকে ধ্বংস করে দিতে চায়। কিন্তু বিএনপি শেষ হয়ে যাওয়ার দল নয়। এটা জনগণের দল। বিএনপি যতবার ক্ষমতায় এসেছে জনগণের ভোটের মাধ্যমেই ক্ষমতায় এসেছে কোনো কারসাজির  মাধ্যমে নয়।

তিনি আরো বলেন, আওয়ামী লীগের অবস্থা যখনই খারাপ হয়ে যায় তখনই দেশে  আনসারউল্লাহ ও রহমতউল্লাহর মতো জঙ্গী সংগঠনের জন্ম ন্য়ে। আওয়ামী লীগের আমলেই এই জঙ্গী সংগঠনগুলোর জন্ম হয়েছিল। আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। দেশ হাসিনার নিয়ন্ত্রণে নয় পুলিশের নিয়ন্ত্রণে।

এতে উপস্থিত ছিলেন ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া প্রমুখ।

নোয়াখালী জেলার নবনির্বাচিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ধৈর্য ধরুন। খুব বেশি দেরি নেই। গণতন্ত্র ফিরে আসবেই। দলে কোনো বিভেদ নেই।

Show More

আরো সংবাদ...

Back to top button