আইন ও আদালত

সাংসদপুত্র রনির গুলিতেই ২ জন মারা গেছে : মনিরুল

ডেইলি টাইমস ২৪:

সাংসদপুত্র বখতিয়ার আলম রনির লাইসেন্স করা পিস্তুল থেকেই গুলি বেরিয়েছে বলে প্রমাণিত হয়েছে। এখন তা আদালতে প্রমাণ সাপেক্ষ বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম। শুক্রবার রাজধানীর ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

মনিরুল ইসলাম বলেন, রাজধানীর ইস্কাটনে জোড়া খুনের ঘটনার তদন্তের কাজ শেষের দিকে। তাছাড়া নিহত ইয়াকুবের শরীর থেকে উদ্ধার হওয়া গুলির ধরন পয়েন্ট ৩২ বোরের যা সাংসদপুত্রের কেনা গুলির সাথে মিল রয়েছে।

তিনি বলেন, সিআইডি গত বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যালাস্টিক প্রতিবেদন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে পাঠিয়েছে। জব্দ করা অস্ত্র থেকে গুলি বের হয়েছে কি না, সেই গুলিতেই কেউ মারা গেছে কি না, সেগুলো নিশ্চিত হওয়ার পরীক্ষাকে ব্যালাস্টিক প্রতিবেদন বলে।

মনিরুল ইসলাম বলেন, নিহত অটোরিকশাচালক ইয়াকুব আলীর শরীর থেকে উদ্ধার করার সময় গুলিটি ভেঙে যায়। ভাঙা গুলির পয়েন্ট ৩২ বোরের। বখতিয়ার আলমের কেনা গুলিও একই বোরের। আর রিকশাচালক হাকিমের পেট দিয়ে গুলি ঢুকে পিঠ দিয়ে বেরিয়ে গেছে। তাঁর শরীরে কোনো গুলি পাওয়া যায়নি।

তিনি বলেন, বখতিয়ারের বন্ধু কামাল মাহমুদ, মো. কামাল ওরফে টাইগার কামাল এবং জাহাঙ্গীর আলম ভূঁইয়া সাক্ষী হিসেবে আদালতে জবানবন্দি দিয়েছেন।

ডিবির এ যুগ্ম কমিশনার আরও বলেন, সাংসদপুত্রকে রিমান্ডে নিতে আবারও আবেদন করা হবে। পরে তাঁকে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেওয়ার জন্য আদালতে পাঠানো হবে।

গত ১৩ এপ্রিল রাজধানীর ইস্কাটনে রিকশাচালক আবদুল হাকিম ও অটোরিকশাচালক ইয়াকুব আলী গুলিবিদ্ধ হন। ওই ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে ডিবি পুলিশ বখতিয়ার আলম ও গাড়িচালক ইমরান ফকিরকে ৩১ মে গ্রেফতার করা হয়।

Show More

আরো সংবাদ...

Back to top button