জাতীয়

নূন্যতম ১৬ হাজার টাকা বেতন দাবি চতুর্থ শ্রেণী কর্মচারীদের

ডেইলি টাইমস ২৪: 

সর্বনিম্ম ১৬ হাজার টাকা স্কেল নির্ধারণসহ কর্মচারীদের সিলেকশন গ্রেড প্রদানের দাবি জানিয়েছে বাংলাদেশ চতুর্থ শ্রেণী সরকারী কর্মচারী সমিতি।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সুপারিশকৃত বৈষম্যমূলক বেতন স্কেল পুনঃবিবেচনা সহ টাইম স্কেল প্রথা বহাল এবং ৪র্থ শ্রেনীর কর্মচারীদের জন্য সিলেকশন গ্রেড বাস্তবায়নের দাবিতে এক সংবাদ সম্মেলনে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি আমিনুর রহমান এ দাবি জানান।

লিখিত বক্তৃতায় তিনি বলেন, কর্মচারীদের পদোন্নতির সুযোগ সীমিত থাকার কারণে সরকার টাইম স্কেল ও সিলেকশসহ গ্রেড প্রথা প্রবর্তন করেন।

তিনি আরও বলেন,সরকারী কর্মচারীরা দীর্ঘদিন থেকে টাইম স্কেলের সুবিধা ভোগ করে আসলেও চতুর্থ শ্রেণীর কর্মচারীরা সিলেকশন গ্রেডের সুবিধা পাচ্ছে না। কিন্তু দুঃখের বিষয় প্রস্তাবিত পে-স্কেলের রিপোর্টে টাইম স্কেল, সিলেকশন গ্রেড ও বাৎসরিক ইনক্রিমেন্ট প্রথা বাদ দেয়ার সুপারিশ করা হয়েছে।

চতুর্র্থ শ্রেণীর কর্মচারীদের জন্য প্রস্তাবিত স্কেলে এক গ্রেডে থেকে অন্য গ্রেডের আর্থিক ব্যবধান মাত্র ২৫০ টাকা করা হয়েছে। যা ইনক্রিমেন্টের চেয়েও কম। আর্থিক কার্পন্যতা করে জাতীয় বেতন স্কেলের সুপারিশ করায় কর্মচারীদের মাঝে হতাশা, তীব্র অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানান তিনি।

[icon name=”*”]

Show More

আরো সংবাদ...

Back to top button