খেলাধুলা

ধোনির চাপেই মুস্তাফিজের জরিমানা !

ডেইলি টাইমস ২৪:

নিছক অভদ্র লোক হলে এমন কাণ্ড করা সম্ভব। বয়স এখনও ২০ ফুরোয়নি। একেবারে হালকা-পাতলা গড়নের বাংলাদেশী বিস্ময়কর পেসার মুস্তাফিজুর রহমানকে ইচ্ছাকৃতভাবেই যে ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ধাক্কা মারলেনসেটা সাদা চোখেই দেখা যায়। সেটা বিচার করার জন্য ভিডিও ফুটেজকে বার বার স্ক্রল করে দেখার প্রয়োজন নেই।

সাদা চোখে ধোনির অপরাধ দেখেছিলেন ম্যাচের দুই আম্পায়ার বাংলাদেশের এনামুল হক মনি এবং অস্ট্রেলিয়ার রড টাকারও। ম্যাচ শেষে রেফারির কাছে যে রিপোর্ট জমা দিতে হয় সেখানে অপরাধি হিসেবে ধোনিকেই সাব্যস্ত করেছিলেন দুই আম্পায়ার। কিন্তু ম্যাচের পরবর্তী দিন দুপুর শেষেই জানা গেলো, ‘না অপরাধি শুধুই ধোনি নন, মুস্তাফিজুর রহমানও।’

কীভাবে? বাংলাদেশের ক্রিকেট সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন- সবাই যারপরনাই অবাক হয়েছেন, ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফটের রায় শুনে। ধোনির অপরাধ একটু বেশি হয়েছে মর্মে তার ম্যাচ ফি’র ৭৫ শতাংশ জরিমানা করলেন ম্যাচ রেফারি। একটু কম অপরাধ করেছেন মুস্তাফিজ- তাই তার জরিমানা ৫০ শতাংশ।

কিন্তু এখানে মুস্তাফিজের জরিমানা কেন? যেখানে আম্পায়ার্স রিপোর্টেই তার নাম ছিল না, সেখানে হঠাৎ ম্যাচ রেফারি মুস্তাফিজকে কেন ডেকে পাঠালেন শুনানিতে, কেনই বা তাকে জরিমানা করা হলো? সবচেয়ে বড় কথা- কেন তাকে দোষি সাব্যস্ত করা হলো?

আসল ঘটনা ফাঁস করেছে ভারতেরই (কলকাতার) প্রভাবশালী বাংলা দৈনিক, আনন্দ বাজার পত্রিকা। “রাত দু’টোতেই অভিযোগের বিরুদ্ধে লড়ার যুদ্ধে নেমে পড়লেন ধোনি”- শীর্ষ শিরোনামে এক নাতিদীর্ঘ রিপোর্টে পুরো ঘটনার বর্ণনা তুলে দেওয়া হয়েছে। সেখানে দাবি করা হয়- মূলত ধোনি, বিরাট কোহলি, রবি শাস্ত্রী এবং প্রশাসনিক ম্যানেজার বিশ্বরূপ দে’র জোরাজুরিতেই মুস্তাফিজকে দোষি সাব্যস্ত করা হয় এবং তার জরিমানা করা হয়।

মেলবোর্ন কোয়ার্টার ফাইনালের প্রসঙ্গ এনে ঢাকায় আসা পত্রিকাটির রিপোর্টার রাজর্সি গঙ্গোপাধ্যয় লিখেছেন, সেই ম্যাচের পর তিন মাস কেটে গেছে। বাংলাদেশের সঙ্গে ভারতের ক্রিকেটীয় সম্পর্কে প্রভূত উন্নতি ঘটে গেছে। এমনকি ভারতের প্রধানমন্ত্রীও বাংলাদেশ সফর করে গেছেন। কিন্তু তিন মাসের বৃত্তি পূরণ না হতেই আবার পাল্টে গেল দৃশ্যপট। মেলবোর্ন কোয়ার্টার ফাইনালের পূঞ্জীভূত ক্ষোভের মেঘ ঢেকে ফেলল মীরপুর আকাশকে। কাঁধের এক ধাক্কায় মহেন্দ্র সিংহ ধোনি এ পারে সম্মানের সোনার সিংহাসন হারালেন। বাংলাদেশ বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন বলে

Show More

আরো সংবাদ...

Back to top button