খেলাধুলা

টাইগার আম্পায়ার!

স্পোর্টস ডেস্ক, ডেইলি টাইমস্২৪:  বাংলাদেশের ব্যাটিং ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে ধাওয়াল কুলকার্নির বলে ডাউন দ্য ট্র্যাকে খেলতে গিয়ে মিড অফে বল ভাসিয়ে দেন ওপেনার তামিম ইকবাল। সেটি লুফে নিয়ে ক্যাচ বলে আনন্দে উল্লাস করতে থাকেন ভারতীয় ফিল্ডার বিরাট কোহলি, তার সঙ্গে উচ্ছ্বাসে মাতেন সতীর্থরাও। কিন্তু আম্পায়ার শরফুদ্দোলা ‘না’ সূচক মাথা নাড়তে থাকেন। তিনি তার সঙ্গী আম্পায়ার রড টাকারের সঙ্গে কথা বলে টিভি আম্পায়ার আনিসুর রহমানের শরণাপন্ন হন। আনিসুর রিপ্লেতে দেখেন বলটি কোহলির তালুবন্দি হওয়ার আগে মাটি ছুঁয়ে যায়। বেঁচে যান তামিম ইকবাল।

তারপর ভুবনেশ্বর কুমারের করা ১০ম ওভারের দ্বিতীয় বল। এবার তার করা বাউন্সারটি আরেক ওপেনার সৌম্য সরকার পুল করতে গেলে হেলমেটে লেগে উইকেটের পেছনে দাঁড়ানো মহেন্দ্র সিং ধোনির হাতে যায়। কিন্তু সেটি হাতে নিয়ে ক্যাচ বলে উল্লাস প্রকাশ করতে থাকেন ধোনি ও তার সতীর্থরা। এবারও শরফুদ্দোলা আঙ্গুল তুললেন না। সঙ্গী আম্পায়ার টাকারের সঙ্গে আলোচনা করে এবারও তিনি বুঝিয়ে দেন, ‘বলটা ব্যাট কিংবা গ্লাভসে নয়, লেগেছে হেলমেটে। আর এটাকে তোমরা দাবি করেছো ক্যাচ!’ পরে টিভি রিপ্লেতে দেখা যায়, ধোনিরা ক্যাচ দাবি করে অস্বাভাবিক চেঁচামেচি করলেও বলটি স্পষ্টভাবে হেলমেটে লেগেছে।

ক্রিকেটের কথিত বড় ভাই ধোনি-কোহলিদের প্রথম আবেদন নাকচ করে দেওয়ার ‍মতো দুঃসাহস দেখানোর পর বাংলাদেশি আম্পায়ার শরফুদ্দোলাকে ‘বাঘের বাচ্চা’ বলে মন্তব্য করা হতে থাকে ফেসবুক-টুইটারসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে।

ফেসবুক-টুইটারে মন্তব্য করা হতে থাকে, আইসিসির সবচেয়ে প্রভাবশালী সদস্য ভারতের খেলোয়াড়দের বিপদের মুহূর্তে এমন জোরালো আবেদন পাকিস্তানি কিংবা অসি-ইংলিশ আম্পায়াররা চ্যালেঞ্জ করার সাহস পেতেন না। আবেদনের চাপেই ‍আঙ্গুল উঠিয়ে ফেলতেন। কিন্তু শরফুদ্দোলা!

আরও অনেক বেশি জোরালো আবেদনের পরও ধোনি-কোহলিদের দ্বিতীয় আবেদন নাকচ করে দেওয়ার দুঃসাহস দেখান শরফুদ্দোলা। তাই এখন ফেসবুক-টুইটারে ছড়িয়ে পড়েছে, ‘টাইগার আম্পায়ার শরফুদ্দোলা। ’ ‘শরফুদ্দোলা ইবনে শহীদ সৈকত; দ্য টাইগার ‍আম্পায়ার ’!

[icon name=”*”]

Show More

আরো সংবাদ...

Back to top button