আন্তর্জাতিক

বিশ্বের সবচেয়ে শক্তিশালী গাড়ি মুকেশ আম্বানির!

ডেইলি টাইমস ২৪:   ভারতের ঐশ্বর্যের শীর্ষেই তার স্থান।  সবচেয়ে ধনী ভারতীয় তো বটেই, বিশ্বের ধনকুবেরদের তালিকায় প্রথম পাঁচে তার নাম একেবারে পাকা।  এহেন মুকেশ আম্বানির সম্পত্তি ও বিলাসবহুল জীবনযাপন ঘিরে নানা চোখ কপালে তোলা খবর নতুন নয়।  এবার একটি বিশেষ গাড়ির জন্য খবরের শিরোনামে ভারতের রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ (RIL)-এর কর্ণধার।

চেয়ারম্যানের নিরাপত্তা আরও সুনিশ্চিত করতে বিশ্বের সবচেয়ে শক্তিশালী ও বিলাসবহুল গাড়ি কিনছে RIL।  মার্সেডিজ বেন্জ S600 Level-9 গাড়িটিই এই মুহূর্তে বিশ্বের সবচেয়ে নিরাপদ গাড়ি।  শক্তিশালী গ্রেনেড হামলাতেও অক্ষত থাকবেন গাড়ির সওয়ারি।

মুকেশ আম্বানির জন্য মার্সেডিজ বেন্জ S600 Level-9 এর ২০১৫-র সাম্প্রতিকতম মডেলটিই কিনছে RIL।  অত্যাধুনিক প্রযুক্তির এই বিলাসবহুল গাড়িটি আসছে জার্মানি থেকে। ইতোমধ্যেই মুম্বাই সেন্ট্রাল রিজিওনাল ট্রান্সপোর্ট অফিসে গাড়িটির রেজিস্ট্রেশনও হয়ে গিয়েছে।  সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, মুকেশ আম্বানি ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। ২০১৩-র এপ্রিল থেকে তিনি জেড ক্যাটেগরির নিরাপত্তা পান।  চেয়ারম্যানের নিরাপত্তার দায়িত্বে থাকা অফিসারদের পরামর্শেই লেভেল ৯-এর সবচেয়ে শক্তিশালী গাড়িটি কেনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মার্সেডিজ বেন্জ S600 Level 9-এর ২০১৫-র মডেলটির দাম দেড় কোটি টাকা। নিরাপত্তার জন্য অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহারে দাম আরও অনেকটাই বেড়ে গিয়েছে বলে সূত্রের খবর। মার্সেডিজের এই মডেলটি ভারতে প্রথম কিনছেন মুকেশ আম্বানিই।  এই ধরনের গাড়ি সাধারণত দেশের রাষ্ট্রপ্রধানদের নিরাপত্তার জন্যই ব্যবহৃত হয়।
সূত্র : ইন্ডিয়া টাইমস

[icon name=”*”]
Show More

আরো সংবাদ...

Back to top button