খেলাধুলা

রেকর্ডের পাতায় ওপেনার সৌম্য সরকার

স্পোর্টস ডেস্ক,১৬জুলাই(ডেইলি টাইমস ২৪):  দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাংলাদেশের এই বিশাল জয়ের অন্যতম নায়ক টাইগার ওপেনার সৌম্য সরকার। পর পর দুই ম্যাচে তার ব্যাটের মূল্যবান রানের উপর ভর করেই মূলত ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। পাশাপাশি আজকের ম্যাচে অসাধারণ ইনিংস খেলার মাধ্যমে তিনি নিজের নাম লিখিয়েছেন রেকর্ডের পাতায়।

পয়মন্ত ভেন্যু চট্টগ্রামে বেলা ৩টায় শুরু হয় বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা তৃতীয় ওয়ানডে। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারীরা। ২৩ ওভার খেলা হওয়ার পরই বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে প্রায় ৩ ঘন্টা খেলা বন্ধ থাকে।

সন্ধ্যা সাড়ে সাতটায় আবারো খেলা শুরু হয়েছে। তবে ওভার কমে এসেছে। ৫০ ওভারের পরিবর্তে ৪০ ওভার করে ব্যাট করার সুযোগ পাবে উভয় দল।দক্ষিণ আফ্রিকা ৪০ওভার শেষে করেছে ১৬৮ রান।জেতার জন্য টাইগারদের লক্ষ্য ১৭০রান।সে হিসেব মতে ব্যাট করতে নামেন সৌম্য ও তামিম।জেতার জন্য বাংলাদেশে ২৬.১ওভারে ১৭০রানে পৌঁছে টাইগাররা।।সৌম্য ৯০করে আউট হন।ও তামিম করেন ৬১। আজকের ম্যাচ জিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম সিরিজ জিতে নেয় টাইগাররা।

৩০তম ওভারের শেষ বলে মাশরাফির শিকারে পরিণত হন মিলার। এটা ছিল মাশরাফির ওয়ানডে ক্যারিয়ারের ২০০তম উইকেট। সাকিব আল হাসানের করা ৩৬তম ওভারের প্রথম বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে আউট হন ফারহান বেহারদিয়েন। এরপর মুস্তাফিজের বলে বোল্ড হয়ে যান রাবাদা।

এদিকে পরে ডুমিনি একাই দলকে ১৬৮ রান পর্যন্ত নিয়ে যান। ৪০ তম ওভারে রুবেলের শিকার হন তিনি।
আজেকর ম্যাচে সাকিব পেয়েছেন ৩টি উইকেট,রুবেলও মুস্তাফিজ পেয়েছেন ২টি করে উইকেট।

-আ/বি/আ , ডেইলি টাইমস ২৪

 

Show More

আরো সংবাদ...

Back to top button