রাজনীতি

দেশবাসীকে প্রবীণ রাজনিতিক শাহ্‌ মোয়াজ্জেমের ঈদ শুভেচ্ছা

ঢাকা,নিউজ ডেস্ক (ডেইলি টাইমস )পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভাষা সৈনিক,মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংঘঠক,সাবেক উপ-প্রধানমন্ত্রী ও বিএনপির ভাইস-চেয়ারম্যান শাহ্‌ মোয়াজ্জেম দেশবাসী সকল কে শুভেচ্ছা জানান ।

”  পবিত্র সিয়াম সাধনার পর মহাআনন্দের এবং আল্লাহ তা’আলার বিশেষ রহমতের ঈদ এসেছে ।
জাতীয় জীবনে সময়টা বড়ই দুর্যোগময়, চারিদিকে সামাজিক অবক্ষয় ,দুর্নীতি ও জুলুমের মাঝে আনন্দ কি করে করবো আমরা ? সীমাহীন রাজনৈতিক নির্যাতন গুম,খুন, ধর্ষণ সর্বত্র ব্যাপক ভাবে ছড়িয়ে পড়েছে ।

তদুপরি ব্যাংক লুটপাট , প্রজাতন্ত্রের কর্মচারীদের সীমাহীন দুর্নীতি ,ঘুষ কেলেঙ্কারি মাত্রাতিরিক্ত ভাবে ছড়িয়ে পড়েছে । সর্বত্র চাঁদাবাজি ,নির্যাতন নিপীড়ন আর লাগামহীন নারী নির্যাতনের মাঝে এই ঈদ আমাদের কতটুকু আনন্দ দেবে !
রাজনৈতিক নেতৃবৃন্দ প্রতিহিংসার অনলে কারাবন্দী , জামিন হচ্ছেনা অদৃশ্য শক্তির চাপে । হাজার হাজার নেতা কর্মী কারানির্যাতন ভোগ করছে ।

নাই গনতন্ত্র, নাই মুক্তি যুদ্ধের চেতনা , নাই মানবাধিকার ,নাই আইনের শাসন, নাই শান্তি শৃঙ্খলা ।

দেশ চলছে আরেক ইঙ্গিতে । সেই সঙ্গে ইসলাম বিরোধী কিছু অশুভ শক্তি আল্লাহ্‌ ও তাঁর রাসুল (সাঃ) এবং ইসলাম সম্পর্কে ইহুদী নাসারাদের মতো অসহনীয় ও অর্বাচীন মন্তব্য করছে । নাই কোন প্রতিবিধান ।

আমরা কি আনন্দ নিয়ে ঈদ উদযাপন করবো ?

তবুও আমি দেশবাসী সকলকে ” ঈদ মুবারাক ” জানিয়ে প্রার্থনা করি আল্লাহ্‌ তা’আলার নাযাত , ক্ষমা এবং তাঁর সাহায্য । প্রার্থনা করি ধর্মীয় মূল্যবোধ , শান্তি ও সমৃদ্ধির জন্য ।

সেই সঙ্গে শপথ গ্রহন করছি গণতান্ত্রিক সহায়ক শক্তি ও জনগণকে সাথে নিয়ে আমরা একদিন আল্লাহ্‌ তা’আলার অপার করুণায় গণতন্ত্র , শান্তি ও সমৃদ্ধি অর্জন করে দেশকে শান্তির পথে এগিয়ে নিয়ে যাবো । ইনশাআল্লাহ্‌ ।


মহান আল্লাহ্‌ তা’আলা আমাদের সহায় হউন । আমীন ।

শাহ্‌ মোয়াজ্জেম হোসেন
ভাষা সৈনিক,মহান মুক্তিযুদ্ধের সংঘঠক,

সাবেক উপ-প্রধানমন্ত্রী ও ভাইস-চেয়ারম্যান , বিএনপি।

Show More

আরো সংবাদ...

Back to top button