বিজ্ঞান ও প্রযুক্তি

৩০টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের আইএসপি লাইসেন্স বাতিল করেছে বিটিআরসি

টেক ডেস্ক,১৭ জুলাই(ডেইলি টাইমস ২৪):  লাইসেন্স প্রাপ্তির পর মেয়াদোত্তীর্ণ হয়েছে আরও অনেক আগে। কিন্তু নবায়ন করা হয়নি একবারও। ফলে বাংলাদেশ টেলিকম নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) দেশের ৩০টি ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের (আইএসপি) লাইসেন্স বাতিল করেছে।

যেসব প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল হয়েছে সেগুলো হলো- নেক্সটেল টেলিকম লিমিটেড, পলি আইটি লিমিটেড, গ্লোবাল এক্সসেস লি, বি জে ইন্টারন্যাশনাল, ফ্লোরা লিমিটেড, সিপিএম ব্লু অনলাইন, ইকটু লিমিটেড, গ্লোবাল টেকনোলজি লিমিটেড, জি নেট টেকনোলজি, এক্সিস টেকনোলজি, সিগমা সিস্টেম লিমিটেড, ওয়েব ইন্টারনেট, আই-নেট, গনিবাংলা ইলেকট্রনিক্স এন্ড কম্পিউটার লিমিটেড, এম জি ইলেকট্রনিক, জিয়া অনলাইন, টি- নেটওয়ার্ক, ট্রাই ইউনিটেক, স্মার্ট সিস্টেম এন্ড কনসালটেন্ট, মক্কামদিনা ট্রেডার্স।
হাজারী বিজনেস সেন্টার, ই-নেট, সিসটেল আইটি, ওয়েস্টার্ন কমিউনিকেশন্স, আইটি সোর্স, এস এ টেলিকম সিস্টেম, বি কানেক্ট অনলাইন, জিরো ফর নেটওয়ার্ক, করতোয়া অনলাইন লিমিটেড এবং এসএএস টেকনোলজি। বিটিআরসি জানিয়েছে, শর্তানুযায়ী মেয়াদোত্তীর্ণ হওয়ার আগেই লাইসেন্স নবায়নের আবেদন করার বিধান রয়েছে। কিন্তু আইএসপি লাইসেন্সধারী প্রতিষ্ঠানগুলো তাদের লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ার পরও নবায়নের জন্য আবেদন করেনি, তাই প্রতিষ্ঠানগুলোর আইএসপি লাইসেন্সের কোনো বৈধতা নেই। এসব লাইসেন্স এর অধীনে কার্যক্রম চালানো অবৈধ এবং শাস্তিযোগ্য অপরাধ হবে বলে জানিয়েছে বিটিআরসি।

-আ/বি/আ , ডেইলি টাইমস ২৪

Show More

আরো সংবাদ...

Back to top button