শিক্ষা

‘প্রতিবন্ধী’ তাই ভর্তি করেনি মাইলস্টোন কলেজ

১৭ জুলাই (ডেইলি টাইমস ২৪): ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে একাদশে ভর্তির আবেদন করেছিলেন আশিকুর রহমান (এসএসসি রোল নং-১১৭৯২১)। ভর্তির সুযোগ পেয়েছিলেন রাজধানীর মাইলস্টোন কলেজে। কিন্তু একটি হাতে সমস্যা থাকায় তাকে ভর্তি করেনি কলেজ কর্তৃপক্ষ।

আশিক জানান,উত্তরার কলেজটিতে গেলে কলেজ কর্তৃপক্ষ জানায়- সে প্রতিবন্ধী, তাই শারীরিকভাবে ফিট না হওয়ায় তাকে ভর্তি করা হবে না।

ভর্তি হতে না পেরে বিষয়টি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও কলেজ পরিদর্শককে অবহিত করে আশিক ও তার বাবা। তবে এখনো বোর্ড কর্তৃপক্ষ কোন ব্যবস্থা না নেওয়ায় আশিককে নিয়ে অনিশ্চয়তায় আছে তার পরিবার।

এ বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আশফাকুস সালেহীন বৃহস্পতিবার রাতে বলেন, প্রতিবন্ধীদের সব ক্ষেত্রে যেখানে অগ্রাধিকার দেওয়া হচ্ছে, সেখানে তাকে ভর্তি না করানো অন্যায়। কারণ প্রতিবন্ধীদের ভর্তি করানো যাবে না এমন কোন নিয়ম নেই। আর সেতো কোন না কোন প্রতিষ্ঠানে পড়েই এসএসসি পাস করেছে। এখন কি সে পড়বে না? আমি তাকে বলেছি লিখিত অভিযোগ দিতে, তারপর ব্যবস্থা নিব।

যোগাযোগ করা হলে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু বকর সিদ্দিক বলেন, এটা মানবতাবিরোধী অপরাধ, চরম অন্যায়। এ অমানবিক বিষয়টি শুনেই আমি কলেজের অধ্যক্ষকে ফোন দিয়েছিলাম। কিন্তু তাকে পাইনি। আর আজ ছুটির দিন হওয়ায় ব্যবস্থা নিতে পারিনি। বিশ্বব্যাপী প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।একজন প্রতিবন্ধী পড়ছে তাতে তো প্রশংসা করা উচিত। আমরা এ বিষয়ে ব্যবস্থা নিব।

 

-আ/বি/আ , ডেইলি টাইমস ২৪

Show More

আরো সংবাদ...

Back to top button