লাইফস্টাইল

ঈদের সকালের হালকা সাজ !!

লাইফস্টাইল ডেস্ক, ১৮ জুলাই (ডেইলি টাইমস ২৪): দেখতে দেখতে চলে এল খুশির ঈদ। আমাদের সবচেয়ে বড় উৎসব। তাই ঈদের দিন নিয়ে সবারই থাকে নানা জল্পনা-কল্পনা। ঈদের দিনে কী পরবে? কীভাবে সাজবে? কত্ত ভাবনা!

ঘোরাঘুরি, ঘরোয়া ব্যস্ততা আর আতিথেয়তার মাঝেই কেটে যায় ঈদের দিনের অধিকাংশ সময়।
সকাল থেকেই শুরু হয়ে যায় ঈদের ব্যস্ততা। এসব ব্যস্ততার মাঝে নিজের সাজটা ঠিক রাখা একটু কঠিন। কিন্তু থাকতে তো হবে সুন্দর, সতেজ।

আজকে আমরা বলবো সকালের ঝটপট হালকা বেইস মেকাপ নিয়ে…

এতে আপনার প্রয়োজন হবেঃ

হালকা কাভারেজ ফাউন্ডেশন/ টিন্টেড ময়েস্চারাইজার/ বিবি(BB) ক্রিম
কনসিলার(Concealer)
সেটিং পাউডার/ প্রেস্ড (pressed)পাউডার

 

যেভাবে করবেনঃ

প্রথমে ভালো করে মুখ পরিষ্কার করে নিন। আপনার মুখ তৈলাক্ত হলে দুই তিন মিনিট বরফ হাল্কা করে ঘষে নিন। এরপর ফাউন্ডেশন/ টিন্টেড ময়েস্চারাইজার অথবা বিবি(BB) ক্রিম লাগিয়ে নিন। আপনি যদি ফাউন্ডেশন লাগাতে চান তবে অবশ্যই হালকা কাভারেজ এর ফাউন্ডেশন নিন কারন এটি আপনাকে ভারী কোন অনূভুতি না দিয়ে স্বাভাবিক সতেজ দেখাতে সাহায্য করবে। সেজন্য আপনি যদি টিন্টেড ময়েস্চারাইজার অথবা বীবী(BB) ক্রিম ব্যাবহার করেন তবেই সবচেয়ে ভাল হয়।

আপনার ত্বকে যদি কোন অসামঞ্জস্যতা অথবা দাগ থাকে তাহলে সেটা এখনো দেখা যাবে, তাই এবার নিন কনসিলার। কনসিলার শুধু মাত্র যেখানে অসামঞ্জস্যতা আছে সেখানে আর চোখের নিচে লাগিয়ে নিন। এটি আপনার চোখের নিচের কালো দাগ এবং ত্বকের যাবতীয় অসামঞ্জস্যতা দূর করে আপনাকে খুব মসৃণ বেইস তৈরি করে দেবে।

 

আপনার ত্বক যদি শুষ্ক হয় তাহলে এই পর্যায়েই আপনার বেইস মেকাপ তৈরি হয়ে গেল। এখন আপনি শুরু করতে পারেন চোখের সাজ অথবা অন্য কিছু।

 

কিন্তু আপনার ত্বক যদি তৈলাক্ত হয় তাহলে আপনার প্রয়োজন হবে সেটিং পাউডার/ প্রেস্ড (pressed)পাউডার। কনসিলার লাগানোর পর হাল্কা করে ব্রাশ অথবা পাফ দিয়ে পুরো মুখে পাউডার বুলিয়ে নিন। পাউডার আপানার মুখের অপ্রয়োজনীয় তেল শুষে নিয়ে আপনাকে আপনার কাঙ্খিত বেইস তৈরি করে দেবে।

 

ব্যাস, ঈদের সকালের জন্য সামঞ্জস্যপূর্ণ হালকা বেইস মেকাপ এখন পুরিপুরি তৈরি। বেইস মেকাপের পর ইচ্ছেমতো হালকা কোন আইশ্যাডো আর কাজল বুলিয়ে নিন চোখে। সাথে হালকা কোন রঙে ঠোট রাঙাতেও ভুলবেন না।

-কা/ফা/শা, ডেইলি টাইমস ২৪

Show More

আরো সংবাদ...

One Comment

  1. বচ,অনেক মজা পেলাম ।লেখাটা খুব সুন্দর হয়েছে । তবে এরকম আরো একটি লেখা পড়েছিলাম

Back to top button