জাতীয়

বৃষ্টিতে ঈদ আনন্দ !

ঢাকা, ১৯ জুলাই(ডেইলি টাইমস ২৪):  রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি অব্যাহত রয়েছে। বৃষ্টিতে ঢাকার অনেক সড়কে পানি জমে গেছে। আর এর ফলে ম্লান হয়ে পড়েছে ঈদের আনন্দ। বিশেষ করে শিশুরা ঘর থেকৈ বেরই হতে পারছে না। নগরীর বিনোদনকেন্দ্রগুলোতে যাওয়ার যে প্রতীক্ষা ছিল সেটাও পূরণ হচ্ছে না।

আবহাওয়ার অধিদফতর জানায়, আজ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৯ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এছাড়া আজ সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ঢাকায় ৯০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

আবহাওয়ার অধিদফতর আরো জানায়, আজ রোববার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হাতিয়ায় ৪৫ মিমি, কুমিল্লায় ৩৮ মিমি, ফেনীতে ৩২ মিমি, সন্দ্বীপে ৩৭ মিমি, খেপুপাড়ায় ৩২ মিমি, ঈশ্বরদীতে ৪৫ মিমি এবং সীতাকুন্ডে ৩০ মিমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

আবহাওয়া অধিদফতর আজ আবহাওয়ার এক সতর্কবাণীতে জানায়, বাংলাদেশের উপর মৌসুমী বায়ু সক্রিয় থাকার কারণে আজ রোববার সকাল ১০টা থেকে আগামী ২৪ ঘন্টার মধ্যে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।অতি ভারী বৃষ্টির কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ী এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।

 

আজ সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। সেই সাথে ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী ও রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

 

আবহাওয়া অধিদফতর জানায়, রাজধানী ঢাকায় আগামী ১ থেকে ২ দিন বৃষ্টি হতে পারে। চট্টগ্রাম বিভাগে আগামীকাল সোমবার বৃষ্টি অব্যাহত থাকবে। আগামী মঙ্গলবার থেকে দেশের দক্ষিণাঞ্চলে বৃষ্টি হ্রাস পেতে পারে। এছাড়া দেশের উত্তরাঞ্চলে বৃষ্টি কম থাকবে।

-আ/বি/আ , ডেইলি টাইমস ২৪

Show More

আরো সংবাদ...

Back to top button