খেলাধুলা

জীবন্ত কিংবদন্তী হতে যাচ্ছেন সাকিব আল হাসান

স্পোর্টস ডেস্ক,২১জুলাই(ডেইলি টাইমস ২৪): বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ক্রিকেটের প্রথম মানব হিসাবে একটি রেকর্ড করার জন্য এগিয়ে যাচ্ছেন। অন্যদিকে আফ্রিদিরাও ডাকছে বাংলাদেশের এই নন্দিত ক্রিকেটারকে বারবার ডাকছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট খেলার জন্য সাদা জার্সি পরার প্রস্তুতি নিচ্ছেন সাকিব আল হাসান। আর আফ্রিকার বিরুদ্ধে ব্যাট-বল হাতেই তিনি হয়ে যেতে পারেন জীবন্ত কিংবদন্তি।

আন্তর্জাতিক ক্রিকেটে ৮ হাজার রান ও ৪০০ উইকেট নেওয়ার অনন্য কীর্তির সামনে দাঁড়িয়ে বাংলাদেশের সেরা এই তারকা। শতবছরের ক্রিকেট ইতিহাসে এই কীর্তি গড়েছেন মাত্র পাঁচজন ক্রিকেটার।

তারা হলেন, জ্যাক ক্যালিস, শহীদ আফ্রিদি, কপিল দেব, সনাথ জয়সূরিয়া ও ক্রিজ কেয়ারর্নস। এখানে ষষ্ঠ ক্রিকেটার হিসেবে এলিট ক্লাবে নাম লেখাতে আর মাত্র ৩৪ রান ও ৮ উইকেট টি উইকেট দরকার সাকিবের।

তবে ক্রিকেটের তিন ফরমেটে বিশ্বসেরা অলরাউন্ডার অলরাউন্ডার হিসাবে সর্ব প্রথম ক্রিকেটার হিসাবে তিনিই এই ক্লাবে নাম লেখাতে যাচ্ছেন।

যেটা যুগ যুগ ধরে ক্রিকেট বিশ্বে রেকর্ড হয়ে থাকবে বলে ধারনা করা যায়। আর এই নয়া রেকর্ডে বিশ্বে এই প্রথম জীবন্ত কিংবদন্তি হচ্ছেন সাকিব আল হাসান!

-আ/বি/আ , ডেইলি টাইমস ২৪

Show More

আরো সংবাদ...

Back to top button