জাতীয়

শেষ দিনে আটক ১৭ জঙ্গি, ৭ দিনে ১৯৪

ঢাকা, ১৭ জুন, (ডেইলি টাইমস ২৪):

দেশজুড়ে সপ্তাহব্যাপী জঙ্গি নির্মূল অভিযানের শেষ দিন বৃহস্পতিবার (১৬ জুন) ১৭ জনকে আটক করেছে পুলিশ।

এদের মধ্যে নয়জন নিষিদ্ধঘোষিত সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) সদস্য, সাতজন হিজবুত তাহরীর ও একজন আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য।

গত ১০ জুন থেকে শুরু হওয়া সাত দিনের এ অভিযানে সব মিলিয়ে বিভিন্ন জঙ্গি সংগঠনের মোট ১৯৪ জনকে আটক করা হয়েছে।

শুক্রবার (১৭ জুন) সকালে বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন পুলিশ হেডকোয়ার্টার্সের জনসংযোগ কর্মকর্তা একেএম কামরুল আহসান।

তিনি জানান, বৃহস্পতিবারের অভিযানে ঢাকা রেঞ্জের মাদারীপুর জেলা থেকে একজন হিজবুত তাহরীর সদস্য,  চট্টগ্রাম রেঞ্জের চট্টগ্রাম জেলায় দুইজন জেএমবি ও একজন হিজবুত তাহরীর সদস্য,  ব্রাহ্মণবাড়িয়ায় একজন জেএমবি, রাজশাহী রেঞ্জের নওগাঁয় দু’জন জেএমবি, খুলনা রেঞ্জের সাতক্ষীরায় একজন জেএমবি, রংপুর রেঞ্জের রংপুরে একজন জেএমবি, গাইবান্ধায় একজন জেএমবি, ঠাকুরগাঁওয়ে একজন জেএমবি, পঞ্চগড়ে একজন জেএমবি এবং ঢাকা মহানগরে  আনসারুল্লাহ বাংলাটিম ও চারজন হিজবুত তাহরীর সদস্যকে আটক করা হয়েছে।

এসময় গ্রেফতার জঙ্গিদের কাছ থেকে একটি পাইপগান, একটি শাটারগান, এক রাউন্ড গুলি, দু’টি ককটেল, একটি রামদা, একটি চাপাতি এবং ১৪টি উগ্রপন্থি বই জব্দ করা হয়।

একেএম কামরুল আহসান আরও জানান, সাত দিনের বিশেষ অভিযানে বিভিন্ন জঙ্গি সংগঠনের মোট ১৯৪ জন জঙ্গি সদস্যকে আটক করা হয়েছে। এদের মধ্যে ১৫১ জন জেএমবি, সাতজন জেএমবি, ২১ জন হিজবুত তাহরীর, ছয়জন আনসারুল্লাহ বাংলাটিম, তিনজন আনসার আল ইসলাম, চারজন আল্লাহর দল, একজন হরকাতুল জিহাদ এবং একজন আফগান ফেরত জঙ্গি সংগঠনের সদস্য।

Show More

আরো সংবাদ...

Back to top button