রাজনীতি

হুমকি-ধামকির পাঠশালা বিএনপিতে নেই

ঢাকা, ২০ জুন, (ডেইলি টাইমস ২৪):

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, হুমকি-ধামকির পাঠশালা বিএনপিতে নেই, রয়েছে আওয়ামী লীগে। তাই তারা জোর করে ক্ষমতা দখল করে রেখেছেন।

তিনি বলেন, সাংবাদিকদের ইফতার মাহফিলের অনুষ্ঠানে শেখ হাসিনা আপনি আপনার ছেলের বয়সী তারেক রহমানের বিরুদ্ধে হুমকি দেওয়ার কথা বলেছেন। তারেক রহমান ওই দেশে (লন্ডন) বসে আপনার বোন-ভাগ্নিকে হুমকি দিয়েছেন। কিন্তু ওটা তো গণতান্ত্রিক দেশ, ওই দেশে আইনের শাসন রয়েছে। সেখানে বসে কাউকে হত্যার হুমকি-ধামকি দিলে ছেড়ে দিতো না। ওই দেশে বাংলাদেশের মতো আওয়ামী লীগের শাসন চলে না।

রোববার (১৯ জুন) সন্ধ্যায় বরিশাল ক্লাবে অনুষ্ঠিত বরিশাল মহানগর বিএনপির ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন।

২০ দলীয় জোটের শরিক এনপিপির ইফতারে আজ বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে যেতে দেওয়া হয়নি। র‌্যাব-পুলিশ দিয়ে ঠেকানো হয়েছে। এর চেয়ে বড় হুমকি-ধামকি আর কিছু নেই- অভিযোগ করেন রিজভী।

তিনি বলেন, বিএনপির চেয়ারপার্সন তার সন্তান হারিয়েছেন। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে, তারপরও তিনি দেশের জন্য গণতন্ত্রের জন্য সংগ্রাম করে যাচ্ছেন।

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে ইফতার মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র আহসান হাবিব কামাল।

এসময় আরো বক্তব্য রাখেন-বরিশাল উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহীন,  মহানগর বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান ফারুক, সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার, সহ-সম্পাদক আনোয়ারুল হক তারিন প্রমুখ।

অপরদিকে, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো. মজিবর রহমান সরোয়ার বলেন, আজ দেশে গণতন্ত্র নেই। রমজান মাস কিন্তু আমাদের নেতাকর্মীরা ওয়ার্ডে ইফতার মাহফিল করতে পারছে না।

একের পর এক বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানি করা হচ্ছে। আমি এর তীব্র নিন্দা জানাচ্ছি।

Show More

আরো সংবাদ...

Back to top button