রাজনীতি

গোলাম মোস্তফাকে গ্রেফতারের ঘটনায় ফখরুলের নিন্দা

ঢাকা, ২০ জুন, (ডেইলি টাইমস ২৪):

ঠাকুরগাঁও জেলাধীন সদর থানা বিএনপির সহ-সভাপতি গোলাম মোস্তফাকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানান তিনি।

বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল বলেন, গোলাম মোস্তফা বিগত ইউপি নির্বাচনে রুহিয়া ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরও জালিয়াতি করে একটি কেন্দ্রের ফলাফল পাল্টে দিয়ে তাকে পরাজিত দেখানো হয়। বিষয়টি নিয়ে হাইকোর্টে মামলাও হয়েছে। কিন্তু সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে গ্রেফতার করা হয়েছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশ পরিচালনায় সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী সরকার ফ্যাসিবাদী আচরণের আশ্রয় নিয়ে দেশকে এক ভয়াবহ অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। মানুষের ভোটের অধিকারকে তুচ্ছ জ্ঞান এবং গণতান্ত্রিক অধিকারের প্রতি তাদের চিরাচরিত অবজ্ঞার কারণে দেশ এখন বন্দীশালায় পরিণত হয়েছে।

তিনি বলেন, বিগত ছয় ধাপের ইউপি নির্বাচনে ক্ষমতার দাপটে আওয়ামী সন্ত্রাসীদের কর্তৃক ভোটকেন্দ্র দখল, ব্যালট বাক্স ছিনতাই ও জালভোট প্রদানের মহাযজ্ঞ এবং মানুষ হত্যার ঘটনার পাশাপাশি নির্বাচন কমিশনের নির্লজ্জ ভূমিকার কারণে দেশে-বিদেশে বর্তমান ভোটারবিহীন সরকারের স্বৈরাচারী মুখোশ উন্মোচিত হয়েছে।

ফখরুল বলেন, দমন-পীড়ন চালিয়ে বিরোধী দলের গণতান্ত্রিক আন্দোলনকে কখনো থামানো যায়নি, বরং নির্যাতনের মাত্রা যতই বৃদ্ধি করা হয়েছে ততই বিরোধী দলীয় নেতা-কর্মীরা সুসংগঠিত হয়ে জনগণকে সাথে নিয়ে স্বৈরাচারের বিরুদ্ধে গণআন্দোলনকে আরো বেগবান, গতিশীল ও শক্তিশালী করতে দৃঢ়প্রতিজ্ঞ হয়েছে।

বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর অবিলম্বে গোলাম মোস্তফার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান।

Show More

আরো সংবাদ...

Back to top button