জাতীয়

বেসরকারি ব্যবস্থাপনায় আরো ১৫ হাজার হজ গমনেচ্ছু হজে যাবেন

ঢাকা, ২০ জুন, (ডেইলি টাইমস ২৪):

বেসরকারি ব্যবস্থাপনায় চলতি বছর আরো অতিরিক্ত ১৫ হাজার হজযাত্রি হজে যাবেন ! সরকারি কোটায় নির্ধারিত ১০ হাজার হজযাত্রীর মধ্যে এখনও ৫ হাজার হাজির কোটা শূন্য রয়েছে।

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান সোমবার হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) এর উদ্যোগে হজ ব্যবস্থাপনা ২০১৬ শীর্ষক আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

তিনি বলেন, সরকারি কোটার পাঁচ হাজার হাজি বেসরকারি ব্যবস্থাপানায় হজে পাঠানোর ব্যাপারে তিনি সৌদি সরকারের সাথে আলোচনা চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে সৌদি সরকার অনুমতি দিবে বলে তিনি হাব নেতাদের আশ্বস্ত করেন। হাব সভাপতি ইব্রাহিম বাহার ও মহাসচিব শেখ আবদুল্লাহ চলতি বছর নির্ধারিত ১ লাখ ১হাজার ৯০৮ জনের কোটা থাকলেও অতিরিক্ত আরো ৪০ হাজার হজ গমনেচ্ছু প্রাক নিবন্ধন করেছেন জানিয়ে আরো অতিরিক্ত ১০ হাজার হাজির হজে যাওয়ার কোটা নেয়ার ব্যাপারে সৌদি সরকারের সঙ্গে প্রয়োজনীয় যোগাযোগ করতে ধর্মমন্ত্রীকে অনুরোধ জানান।

এ সময় মন্ত্রী অতিরিক্ত ১০ হাজারের জন্য প্রচেষ্টা চালাবেন এবং তার বিশ্বাস তিনি অনুমতি পেয়েও যাবেন। মন্ত্রীর কথা সত্যি হলে সরকারি ব্যবস্থাপনার ৫ হাজার ও অতিরিক্ত আরো ১০ হাজারসহ মোট ১৫ হাজার হজ গমনেচ্ছু চলতি বছর হজে যেতে পারবেন।

Show More

আরো সংবাদ...

Back to top button