রাজনীতি

মশাল প্রতীক বরাদ্দ : ৩০ দিনের মধ্যে রিভিউ নিষ্পত্তির নির্দেশ

ঢাকা, ২২ জুন, (ডেইলি টাইমস ২৪):

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর দলীয় প্রতীক মশাল বরাদ্দের জন্য করা আবেদন ৩০ দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছে হাইকোর্ট। আদালতের আদেশ প্রাপ্তির পর থেকে সময় গণনা শুরু হবে।

বুধবার পৌণে ১২টায় আবেদনের শুনানি শেষে প্রধান নির্বাচন কমিশনারকে রিভিউ আবেদন নিষ্পত্তির এ নির্দেশ দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোহাম্মদ উল্লাহর অবকাশকালীন ডিভিশন বেঞ্চ।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল জাসদের মশাল প্রতীক হাসানুল হক ইনু ও শিরিন আক্তারের নেতৃত্বাধীন অংশকে বরাদ্দ দেয় নির্বাচন কমিশন। পরবর্তী সময়ে নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বিরুদ্ধে রিভিউ পিটিশন দায়ের করে দলটির অপর অংশ। কিন্তু দেড় মাসেও ওই রিভিউ পিটিশন নিষ্পত্তি না করায় নির্বাচন কমিশনের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন দায়ের করেন জাসদের অপর অংশের নেতৃত্বদানকারী শরিফ নুরুল হক আম্বিয়া ও নাজমুল হক প্রধান।

আবেদনের পক্ষে শুনানিতে ড. স্বাধীন মানিক বলেন, নির্বাচন কমিশন কোনো ধরনের শুনানি না করেই মশাল প্রতীক ইনু-শিরিন গ্রুপকে বরাদ্দ দিয়েছে। কিন্তু তারা নৌকা প্রতীক নিয়ে গত নির্বাচনে অংশ নিয়েছে। আর রিট আবেদনকারীরা মশাল প্রতীক নিয়ে নির্বাচন করেছে। যে কারণে নির্বাচন কমিশনের এ ধরনের সিদ্ধান্ত সঠিক বলে বিবেচিত হয়নি।

Show More

আরো সংবাদ...

Back to top button