আইন ও আদালতজাতীয়

পাসপোর্ট অফিসে দালালচক্রের ১১ সদস্যকে দণ্ড

ঢাকা, ২৩ জুন, (ডেইলি টাইমস ২৪):

রাজধানীর আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে থেকে দালাল চক্রের ১১ সদস্যকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ অভিযান চালায়।

অভিযান পরিচালনা করেন র‌্যাব-২ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী এবং ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল উদ্দিন।

দণ্ডপ্রাপ্ত দালাল চক্রের সদস্যরা হলো- নুরুন্নবী ভুইয়া (৩৭), অলি মিয়া (২৮), দুলাল মিয়া (৫২), মো. সোহাগ (২৮), হেলাল উদ্দিন (৩০), খোকন (৩০), আবু তাহের (৩০), রুবেল (৩৫), আবদুস সালাম (৫৬), আকাশ হোসেন সুমন (২৬) এবং এনামুল হক (৩০)।

এদের মধ্যে প্রথম আটজনের প্রত্যেককে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড, পরের দুজনকে ৩ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং শেষের একজনকে ২ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

র‌্যাব-২ এর অধিনায়ক (সিও) লে. কর্নেল মহিউদ্দিন জাগো নিউজকে জানান, একটি সংঘবদ্ধ দালাল চক্র আগারগাঁও পাসপোর্ট অফিসের সামনে লাইনে দাঁড়ানো পাসপোর্ট প্রার্থীদের ফরম পূরণ, ফরম সত্যায়ন, ব্যাংকে ফি জমা দেয়ার কাজ করে অতিরিক্ত টাকা আদায় করছে। ২ থেকে ৬ হাজার টাকায় ভেরিফিকেশন ছাড়া দ্রুত পাসপোর্ট তৈরির দায়িত্ব নিয়ে প্রলুব্ধ ও বিরক্ত করে আসছিল। এমনকি কৌশলে চক্রটি মোটা অংকের টাকা হাতিয়ে নিয়ে পাসপোর্ট প্রদান না করে প্রতারণা করে আসছিল।

অভিযোগে আজ (বৃহস্পতিবার) র‌্যাব-২ অভিযান চালিয়ে দালাল চক্রের ১১ জনকে আট করা হয়েছে। পরে আটকরা ভ্রাম্যমাণ আদালতের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। জবানবন্দির ভিত্তিতেই তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়া হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য, পাসপোর্ট অফিসের সামনে অভিযান চালিয়ে দালাল চক্রের এ পর্যন্ত ২০৭ জন সদস্যকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন র‌্যাব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

Show More

আরো সংবাদ...

Back to top button