জাতীয়

উত্তরায় শপিংমলে ভয়াবহ আগুন, নিহত ৪

ঢাকা, ২৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

উত্তরার ৪ নম্বর সেক্টরের ট্রপিক্যাল আলাউদ্দিন মার্কেটের আগুন অবশেষে নিয়ন্ত্রণে এসেছে। প্রথমে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করলেও পরে আরো ৯টি ইউনিট যোগ হয়। ৭টা ১৯ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

দমকলের ওসি এনায়েন হোসন জানিয়েছেন, এখন পর্যন্ত ৪ জনের লাশ উদ্ধার করা হয়েছে। আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে আরো ৫ জনকে। উদ্ধার তৎপরতা চলছে।

আহতদের মধ্যে- মাহমদুল হাসান (৩৬) এবং তার দুই সন্তান মাইসা আক্তার (১০) ও মুক্তাকিনকে (৮ মাস) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

ভবনটির আন্ডারগ্রাউন্ডে একটি অফিসে ইফতার করছিল তারা। হইচই শুনে বের হওয়ার সময় তাদের জামায় আগুন লাগে। ঢামেকের বার্ন ইউনিটের আবাসিক সার্জন ডা. পার্থ শঙ্কর পাল জানান, শিশু ও তার বাবার অবস্থা আশঙ্কাজনক।

এদিকে ভবনের লিফট ছিঁড়ে গেছে বলে জানা গেছে। তবে লিফটে কেউ আটকা পড়েছে কি না নিশ্চিত নয়। হতাহতের আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার সন্ধ্যায় ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অ্যাভিয়েশন সদর দপ্তরের নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মিজানুর রহমান জানান, সন্ধ্যা সাড়ে ৬টায় আগুন লাগার খবর পেয়ে ইউনিট পাঠানো হয়েছে।

এটি একটি শপিং মল। এবং ভবনটি ১৬ তলা বিশিষ্ট। ভবনের প্রথম ৬ তলায় আলাউদ্দিন মার্কেট। উপরের দিকে বিভিন্ন অফিস রয়েছে। শপিং মলে ঢোকা এবং বাহির হওয়ার জন্য আলাদা দুটি পথ রয়েছে। শপিং মলটি কেন্দ্রীয়ভাবে শীতাতপ নিয়ন্ত্রিত এবং অগ্নিনির্বাপণ ব্যবস্থা রয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button