আন্তর্জাতিক

সোমালিয়ায় হোটেলে আত্মঘাতী হামলা : বহু হতাহতের আশঙ্কা

ঢাকা, ২৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি হোটেলে আত্মঘাতী বোমা বিস্ফোরণে বহু হতাহতের আশঙ্কা করা হচ্ছে। শনিবার পুলিশের এক কর্মকর্তা বলেন, হোটেলে একাধিক বিস্ফোরণ ঘটেছে। এছাড়া হামলাকারীর সঙ্গে পুলিশের গোলাগুলি চলছে।

পুলিশের অপর এক কর্মকর্তা বলেন, তিনি হোটেলের বাইরে কমপক্ষে চারটি মৃতদেহ পড়ে থাকতে দেখেছেন। পুলিশের ক্যাপ্টেন আলী আহমেদ বলেন, নিরাপত্তা বাহিনী হামলাকারীর সঙ্গে লড়াই চালিয়ে আসছেন। রাজধানীর ব্যস্ত কেএম-৪ জাংশনের নাসা-হাবলদ হোটেলে ওই হামলা হয়েছে।

মোহাম্মদ হোসেন নামের পুলিশের এক কর্মকর্তা সিবিএস নিউজকে বলেন, তিনি হোটেলের বাইরে চারজনের মৃতদেহ দেখেছেন। নিহতরা বেসামরিক নাগরিক হতে পারে ধারণা করছেন তিনি।

আলি মাহামুদ নামের এক প্রত্যক্ষদর্শী জানান, ‘হোটেলের অতিথি লক্ষ্য করে এলাপাতাড়ি গুলি নিক্ষেপ করেছে হামলাকারী। তিনি বলেন, হামলাকারীরা সবাইকে লক্ষ্য করে গুলি চালিয়েছে। আমি পেছনের দরজা দিয়ে পালিয়েছি’।

স্থানীয় এক অ্যাম্বুলেন্স ড্রাইভার ইউসুফ আলী বার্তাসংস্থা এপিকে বলেন, তিনি হোটেলে হামলায় আহত ১১ জনকে হাসপাতালে নিয়ে গেছেন।  এদের অধিকাংশই ক্রসফায়ারে আহত হয়েছেন।

তবে তাৎক্ষণিকভাবে কোনো সন্ত্রাসী গোষ্ঠী এই হামলার দায় স্বীকার না করলেও আল-কায়েদার অনুসারী সোমালিয়ার জঙ্গিগোষ্ঠী আল-শাবাব হামলায় জড়িত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

Show More

আরো সংবাদ...

Back to top button