খেলাধুলা

ফাইনালে অজিদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ

ঢাকা, ২৪ জুন, (ডেইলি টাইমস ২৪):

ত্রিদেশীয় সিরিজে গ্যাব্রিয়েল এবং ড্যারেন ব্রাভোর নৈপুণ্যে দক্ষিণ আফ্রিকাকে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট পেল ওয়েস্ট ইন্ডিজ। ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে খেলবে তারা।

শুক্রবার রাতে বারবাডোজে প্রোটিয়াদের ১০০ রানে হারিয়েছে আয়োজক দেশ ওয়েস্ট ইন্ডিজ।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নামা ক্যারিবীয়দের শুরুটা ভালো হয়নি। দলের স্কোরবোর্ডে ২১ রান যোগ হতেই একে একে সাজঘরে ফেরেন আন্দ্রে ফ্লেচার (৮), জনসন চার্লস (৪), মারলন স্যামুয়েলস (০) ও দিনেশ রামদিন (৪)। পোলার্ড এবং ব্রাভোর পঞ্চম উইকেট জুটিতে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় ক্যারিবীয়রা। এই জুটিতে ১৫৬ রান আসে।

৭১ বলে ৭টি চার ও দুটি ছক্কায় ৬২ রান করে আউট হন পোলার্ড। তবে সেঞ্চুরি করেই ক্রিজ ছাড়েন ব্রাভো। তিনি ১০৩ বলে ১০২ রান করেন। ব্রাভোর ইনিংসটি ছিল ১২টি চার ও চারটি ছক্কায় সাজানো। শেষ দিকে অধিনায়ক জেসন হোল্ডারের ৪০ এবং ব্রাথওয়েটের অপরাজিত ৩৩ রানের সুবাদে ২৮৫ রান সংগ্রহ করে স্বাগতিকরা।

দক্ষিণ আফ্রিকার হয়ে কাগিসো রাবাদা ও ক্রিস মরিস ৩টি করে এবং ওয়েন পারনেল ও মরনে মরকেল ১টি করে উইকেট লাভ করেন।

২৮৬ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে গ্যাব্রিয়েল এবং নারিনের বোলিং তোপে ৪৬ ওভারে মাত্র ১৮৫ রানে গুটিয়ে যায় প্রোটিয়াদের ইনিংস।

প্রোটিয়াদের হয়ে বোলাররাই একটু প্রতিরোধের চেষ্টা করেন। সর্বোচ্চ ৩৫ রান করেন ফারহান বেহারদিন। দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রানের ইনিংস খেলে অপরাজিত ছিলেন মরনে মরকেল। ইমরান তাহিরের ব্যাট থেকে আসে ২৯ রান। আরেক বোলার ওয়েন পারনেল করেন ২৮ রান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে গ্যাব্রেইল ও নারিন ৩টি করে এবং ব্রাথওয়েট ২টি ও জেসন হোল্ডার ১টি উইকেট লাভ করেন।

দুর্দান্ত এক সেঞ্চুরি করে ওয়েস্ট ইন্ডিজের জয়ের নায়ক ড্যারেন ব্রাভো। তাই ম্যাচসেরার পুরস্কারও উঠেছে এই ক্যারিবীয়ান ব্যাটসম্যানের হাতে।

রোববার ফাইনালে ক্যারিবীয়দের প্রতিপক্ষ স্টিভেন স্মিথের অস্ট্রেলিয়া।

Show More

আরো সংবাদ...

Back to top button