ফ্যাশন

মেরিলিন মনরোর সেই বিখ্যাত স্কার্ট বিক্রি হয়েছিলো ৩১ কোটি টাকায়

ঢাকা, ২৬ জুন, (ডেইলি টাইমস ২৪):

তার মৃত্যুর পর পেরিয়েছে অর্ধ শতকেরও বেশি সময়। তবু তিনি আজও জনপ্রিয়, আজও আকর্ষণের কেন্দ্রে। তিনি মেরিলিন মনরো।

‘দি সেভেন ইয়ার ইচ’ সিনেমাটি মুক্তি পেয়েছিল ১৯৫৫ সালে। তারই একটি দৃশ্য শুধু বিখ্যাতই হয়নি, কালজয়ী হয়ে গিয়েছে ইতিহাসের পাতায়। দৃশ্যে দেখা গিয়েছিল, আচমকা সাবওয়ের সামনের একটি ঝাঁঝরি থেকে উঠে এল দমকা হাওয়া, সেই হাওয়ায় অনেকখানি উঠে যাওয়া স্কার্টটি হেসে কোনও মতে দু’হাত দিয়ে সামলে নিচ্ছেন মেরিলিন। বিশ্বের চলচ্চিত্র ইতিহাসে মেরিলিনের সঙ্গে ঠাঁই করে তাঁর সেই স্কার্টটিও। ২০১১ সালের ১৮ জুন, একটি নিলামে এই স্কার্ট বিক্রি হয় ৪.৬ মিলিয়ন ডলারে। টাকার হিসেবে যা ৩১ কোটিরও বেশি।

মেরিলিন মনরোর ব্যবহার করা নানা জিনিস নানা সময় নিলাম হয়েছে। নিলামে লাখো ডলার খরচ করে যাঁরা সেই জিনিস কিনেছেন, তাঁরা যেন মেরিলিনের জন্য সর্বস্বান্ত হতেও প্রস্তুত।

আজ থেকে আয়ারল্যান্ডে শুরু হচ্ছে এ যাবতের সবচেয়ে বড় মেরিলিন মনরোর ব্যবহৃত সামগ্রীর নিলাম। কী না থাকছে সেখানে! ১৯৪৭-এ তাঁর ব্যবহৃত লিপস্টিক, ৮টি ফিলিপ মরিস সিগারেট, একটি আয়না ও চিরুনি, চেক বই, কিছু ব্যক্তিগত চিঠি— এমন খুটিনাটি আরও কত কী!

মেরিলিনের যখন মৃত্যু হয়, তখন তাঁর নিজের বলতে কেউ ছিল না। কিন্তু তাঁর ছেড়ে যাওয়া অজস্র জিনিস এই ভাবেই আজও আমাদের স্মৃতিকে আসকারা দেয়, মনে করিয়ে দেয় মেরলিন মনরোকে।

Show More

আরো সংবাদ...

Back to top button