রাজনীতি

ক্যামেরনকে অনুসরণ করুন, প্রধানমন্ত্রীকে খালেদা জিয়া

ঢাকা, ২৭ জুন, (ডেইলি টাইমস ২৪):

রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে অনুসরণ করে অবিলম্বে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে নির্বাচনের ব্যবস্থা করতে ক্ষমতাসীনদের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার সন্ধ্যায় রাজধানীর ইস্কাটনের লেডিস ক্লাব মিলনায়তনে অ্যাগ্রিকালচারিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব) আয়োজিত ইফতার মাহফিলে এ আহ্বান জানান তিনি। অ্যাবের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন্নবী মজুমদার বাবলা এতে সভাপতিত্ব করেন।

ইউরোপীয় ইউনিয়নে (ইইউ) থাকা না থাকা নিয়ে গণভোটে হেরে গেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন। দেশিটির ৫২ শতাংশ মানুষ ইইউ ছাড়ার পক্ষে রায় দিয়েছেন। এই ভোটের ফলাফল প্রকাশের ঘণ্টাখানেকের মধ্যেই পদত্যাগের ঘোষণা দেন ক্যামেরন। এর মাধ্যমে জনগণের রায়কে সম্মান জানানোর কথাই বলেছেন তিনি।

ক্ষমতাসীনদের সমালোচনা করে খালেদা জিয়া বলেছেন, এই আওয়ামী লীগ সকলকে দেয়া কথারই বরখেলাপ করেছে। এরা কারো কথারই ধার ধারে না। মনে করে, তারা জোর করে ক্ষমতায় এসেছে এবং জোর করেই সবকিছু চালিয়ে যাবে। কিন্তু গায়ের জোরে সবকিছু চালানো যায় না, সেটা হয়ও না।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘অবৈধ ক্ষমতা ছাড়ুন, ব্রিটেনের দিকে দেখুন, দেখে একটু শিখুন। গায়ের জোরে বিনা ভোটে অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছেন। ক্ষমতাসীনরা বলে, আমরা তাদেরকে (ব্রিটেন) অনুসরণ করি এবং সে অনুযায়ী চলি। যদি তাই হয়, তাহলে ব্রিটেনের প্রধানমন্ত্রীর পদত্যাগের বিষয়টি অনুসরণ করে এবং বাংলাদেশের জনগণের চাওয়া-পাওয়াকে গুরুত্ব দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের কাছে অবিলম্বে ক্ষমতা হস্তান্তর করে নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন।’

মূল মঞ্চে খালেদা জিয়ার সঙ্গে একই টেবিলে বসে ইফতার করেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, অ্যাবের আহ্বায়ক কৃষিবিদ আনোয়ারুন্নবী মজুমদার বাবলা, প্রাক্তন সভাপতি কৃষিবিদ দেওয়ান হোসেন আহমেদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. আ ফ ম ইউসুফ হায়দার, ঢাবির শিক্ষক অধ্যাপক ড. সদরুল আমিন  প্রমুখ।

Show More

আরো সংবাদ...

Back to top button