রাজনীতি

সরকারই জঙ্গিদের রক্ষা করছে: মির্জা ফখরুল

ঢাকা, ২৮ জুন, (ডেইলি টাইমস ২৪):

সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থানের সাথে জড়িত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তাবেলা সিজার হত্যা মামলায় কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের ঘটনায় সরকারের প্রকৃত স্বরূপ উন্মোচিত হলো। তারাই (সরকার) জঙ্গিদের রক্ষা করছে এবং এজন্যই বিএনপির ওপর দোষ চাপানো হচ্ছে। তিনি এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রত্যাহারের জোর দাবি জানান মির্জা ফখরুল।

মঙ্গলবার দুপুরে বিএনপির সহ-দফতর সম্পাদক আসাদুল করিম শাহীন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠনো এক সংবাদ বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন। ‘ইতালীয় নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের প্রতিবাদে’ এ বিবৃতি দেওয়া হয়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, বিদেশী নাগরিক তাবেলা সিজার হত্যাকান্ডের পরপরই কোন আইনী প্রক্রিয়া ব্যতিরেকেই জঙ্গিবাদের সাথে বিএনপিকে যুক্ত করতে কাইয়ুমকে অভিযুক্ত করে মিথ্যা মামলা দায়ের করা হয়। এখন সেই মামলায় কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করা হয়েছে। আসলে সরকার জঙ্গিবাদ ও উগ্রবাদ দমন করার পরিবর্তে বিএনপিসহ বিরোধী দল দমনেই ব্যস্ত থাকার কারণে দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে।

কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদানের ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর ষড়যন্ত্র বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমি আগেও বলেছি- জঙ্গিবাদ দমন তো দুরের কথা বরং তাদেরকে আড়াল করতেই তাবেলা হত্যাকান্ডসহ পরবর্তীতে সকল হত্যাকান্ডে বিএনপির ওপর ধারাবাহিকভাবে দোষ চাপানো হয়েছে। মূলত, দেশের অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা, লাখ লাখ কোটি টাকা পাচার হওয়া, বাংলাদেশ ব্যাংক থেকে ৮০০ কোটি টাকা লোপাট, গুম, খুন ও গুপ্তহত্যা এসবের ভয়াবহতা থেকে জনদৃষ্টিকে ঝাপসা করতেই জঙ্গিবাদের সাথে বিএনপিকে যুক্ত করার অপচেষ্টা করেছে বর্তমান সরকার।

Show More

আরো সংবাদ...

Back to top button