রাজনীতি

লাইলাতুল কদরে মুসলিম উম্মাহর কল্যাণ কামনা খালেদা জিয়ার

ঢাকা, ০১ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া জিয়া বলেছেন, পবিত্র কোরআনে মানুষকে সত্য, ন্যায় ও কল্যাণের পথে পরিচালিত করার আল্লাহর নির্দেশ ঘোষণা করা হয়েছে। পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বাণীতে তিনি এসব কথা বলেন।

বাণীতে বিএনপি চেয়ারপারসন পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে বাংলাদেশসহ মুসলিম উম্মাহর সবাইকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান এবং তাদের অব্যাহত সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

বাণীতে খালেদা জিয়া আরো উল্লেখ করেন, মাহে রমজানে ধর্মপ্রাণ মুসলমানগণ মাসব্যাপী সিয়াম সাধনায় নিজেদের জীবনকে পুত-পবিত্র এবং সুন্দরতম করে গড়ে তোলার প্রশিক্ষণ নিয়ে শবে কদরের রজনীতে আল্লাহর অনন্ত অসীম রহমতের দ্বারা পূর্ণতা লাভ করে। এই পবিত্র রজনীতে আল্লাহর ইবাদতে মশগুল মুমিন মুসলমানগণ নিজেদেরকে বেহেস্তের অনন্য উপহার লাভ করার উপযুক্ত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য প্রার্থনা করে।

পবিত্র এই রাতে আল্লাহর নৈকট্য লাভের জন্য ইবাদত বন্দেগী মানবজীবনের সকল তিক্ততার বিষবাষ্পকে দূরীভূত করে মুমিনদের আত্মা পরিশুদ্ধ ও অনাবিল শান্তিতে ভরে ওঠুক এই কামনা করেন তিনি।

প্রসঙ্গত লাইলাতুল কদর একটি জ্যোতির্ময় মহিমান্বিত রাত। এ রাতের তাৎপর্য অপরিসীম।  পবিত্র কোরআনে এই রাতকে হাজার রাতের চেয়েও উত্তম হিসাবে বর্ণরা করা হয়েছে। মাহে রমজানের এই রাতেই মানব জাতির কল্যাণে নাজিল হয়েছিলো পবিত্র মহাগ্রন্থ আল-কোরআন। মানুষকে সত্য, ন্যায় ও কল্যাণের পথে পরিচালিত করার আল্লাহর নির্দেশ পবিত্র কোরআনে ঘোষণা করা হয়েছে।

Show More

আরো সংবাদ...

Back to top button