জাতীয়

গুলশানে হতাহতের ঘটনায় ভুটানের সাবেক রাজার শোক

ঢাকা, ০৩ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

ঢাকার গুলশানে সন্ত্রাসী হামলায় হতাহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন ভুটানের সাবেক রাজা ও বর্তমান রাজার বাবা জিগমে সিংগে ওয়াংচুক। রবিবার থিম্পুর রাষ্ট্রীয় অতিথি ভবন র‌্যাভেন হাউজে সাবেক রাজার সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাক্ষাৎ করতে গেলে জিগমে সিংগে শোক প্রকাশ করেন। রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন বলেন, সন্ত্রাসী হামলার শিকার হয়ে হতাহতের ঘটনায় রাজা শোক প্রকাশ করেন এবং এর সমাধানে দ্রুত ব্যবস্থা নেওয়ায় জন্য বাংলাদেশ সরকারকে অভিনন্দন জানান।

একই সঙ্গে বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকেও ধন্যবাদ জানান তিনি। রাষ্ট্রপতি এ সময় মহান মুক্তিযুদ্ধে ভুটানের সহযোগিতা ও সমর্থনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রথম স্বীকৃতিদানকারী দেশ হিসেবে বাংলাদেশের জনগণের হৃদয়ে ভুটানের জন্য বিশেষ স্থান রয়েছে বলেও উল্লেখ করেন রাষ্ট্রপতি। ভুটান পার্লামেন্টের নিম্নকক্ষ ন্যাশনাল অ্যাসেম্বলিতে বিবিআইএন (ভুটান-বাংলাদেশ-ইন্ডিয়া-নেপাল) ফ্রেমওয়ার্ক বিল পাস হওয়ায় ধন্যবাদ জানিয়ে রাষ্ট্রপতি হামিদ বলেন, এর ফলে আঞ্চলিক সহযোগিতার ক্ষেত্র আরও সম্প্রসারিত হবে।

প্রেসসচিব বলেন, রাজা ও রাষ্ট্রপতি দুই দেশের মধ্যে সম্পর্ক আরও জোরদার এবং কার্যকর করতে বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক বাড়ানোর ওপর গুরুত্ব দেন। ভুটানের পণ্য বাংলাদেশে রপ্তানিতে সম্ভাব্য সহযোগিতার কথা উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, ভুটানও বাংলাদেশের তৈরি পোশাক, সিরামিক, ওষুধ, পাট, চামড়াজাত পণ্য ও মৌসুমি সবজিসহ বিভিন্ন পণ্য তার বাজারে প্রবেশাধিকারের ক্ষেত্রে সহযোগিতা করবে।

Show More

আরো সংবাদ...

Back to top button