জাতীয়

গুলশানে হামলা : আলামত সংগ্রহে ঘটনাস্থলে সিআইডি

ঢাকা, ০৩ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারি রেস্তোরাঁর ঘটনার আলামত সংগ্রহ করতে সেখানে গেছে সিআইডি ও ডিবির দল। এ ছাড়া জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সেইজি কি হারাও ঘটনাস্থলে গেছেন।

রোববার দুপুর সাড়ে ১২টার দিকে তারা ঘটনাস্থলে পৌঁছান। এর পরপরই মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) বোমা নিষ্ক্রিয়কারী ইউনিটের একটি গাড়ি ভেতরে ঢুকতে দেখা গেছে।

এদিকে বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত মাশাতো ওয়াতানাবে তিনটি গাড়িবহরসহ ঘটনাস্থলে পৌঁছান। পরিদর্শন শেষে বেরিয়ে যান তিনি।

এ ঘটনার দ্বিতীয় দিনেও ঘটনাস্থল থেকে ৫০ গজের ভেতরে সাধারণ নাগরিকদের প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তবে ৫০ গজের মধ্যে তাদের যাদের বাসা তাদের তল্লাশি ও জিজ্ঞাসবাদ করে সেখানে যেতে দেয়া হচ্ছে।

উল্লেখ্য, ঢাকার কূটনীতিকপাড়া গুলশানের হলি আর্টিজান বেকারিতে শুক্রবার রাতে একদল অস্ত্রধারী হামলা চালিয়ে দেশী-বিদেশীদের জিম্মি করে। পরে শনিবার সকালে সেনাবাহিনীর নেতৃত্বে কমান্ডো অভিযানের মধ্য দিয়ে এই জিম্মি সংকটের অবসান হয়।

সেখান থেকে ১৩ জন জিম্মিকে জীবিত উদ্ধার এবং ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে ১৭ জনই বিদেশী বলে আইএসপিআর জানায়।

রেস্তোরাঁয় নিরাপত্তা বাহিনীর অভিযানে ৬ হামলাকারী নিহত এবং একজনকে জীবিত গ্রেফতার করা হয় বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।

ওই হামলায় জড়িত দাবি করে সাইট ইন্টিলিজেন্স যে পাঁচজনের ছবি প্রকাশ করেছে সেগুলোর সত্যতা বাংলাদেশের পক্ষ থেকে নিশ্চিত করা যায়নি।

এই হামলায় জড়িতদের পাঁচজন চিহ্নিত জঙ্গি বলে পুলিশের আইজি এ কে এম শহীদুল হক ইতিমধ্যে বলেছেন। তাদের খোঁজা হচ্ছিল বলেও জানিয়েছেন তিনি।

পুলিশের পক্ষ থেকে হামলাকারীদের যে নামগুলো জানানো হয়েছে, তা হল- বিকাশ, ডন, রিপন, আকাশ ও বাঁধন। তবে তাদের বিস্তারিত পরিচয় জানানো হয়নি।

Show More

আরো সংবাদ...

Back to top button