স্বাস্থ্য

ঈদের ছুটিতেও ঢামেকের জরুরি বিভাগে রোগীর ভিড় কমেনি

ঢাকা, ০৮ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

ঈদের ছুটিতেও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে জরুরি বিভাগের রোগীর ভিড় কমেনি। মঙ্গলবার রাত ১২টা থেকে আজ বুধবার দুপুর ১২টা পর্যন্ত জরুরি বিভাগে চার শতাধিক রোগী চিকিৎসা গ্রহণ করতে ভিড় করে। তাদের মধ্যে ২২ জনকে ভর্তি করা হয়। আগত মোট রোগীর মধ্যে ৭৮টি পুলিশ কেসের  রোগী।

আজ দুপুরে সরেজমিন জরুরি বিভাগ ঘুরে দেখা যায় গাইনি, সড়ক দুঘর্টনা, হৃদরোগে, বহুতল ভবন থেকে পড়ে আহত রোগীদের ভিড়। স্বাভাবিক দিনের চেয়ে ভিড় কম থাকলেও ঈদের ছুটিতে রোগীর সংখ্যা যতটা কম থাকার কথা সেই রকম কম নয় বলে জানান কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা।

দুপুরে হাসপাতাল পরিদর্শনে আসেন হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মিজানুর রহমান। জাগো নিউজসহ বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ঈদের ছুটিতে চিকিৎসা সেবা নিশ্চিত করতে সর্বাত্মক প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।

তিনি জানান, হাসপাতালে প্রতিদিন শতাধিক চিকিৎসক ও শতাধিক নার্সসহ অন্যান্য স্টাফরা দায়িত্ব পালন করেছেন। প্রতিদিন ৮টি জরুরি ওটি খোলা থাকবে। অধ্যাপকরা অন কলে থাকবেন।

মিজানুর রহমান জানান, শুধু চিকিৎসাই নয়, ঈদের আনন্দ রোগীদের মাঝে ছড়িয়ে দিতে ঈদেও দিন বিশেষ খাবারের ব্যবস্থা থাকবে। সকালের নাস্তার তালিকায় নিয়মিত খাবার ছাড়াও সেমাই,  দুপুরে মুরগির রোস্ট, মুরগির কাড়ি, ডিম, পোলাও ও কোমল পানীয় থাকবে। রাতেও উন্নত মানের খাবার পরিবেশিত হবে বলে তিনি জানান।

দুপুর ১২টায় কলাবাগানের বাসিন্দা লাইলি বেগমকে গাইনি বিভাগের ডাক্তার দেখাতে নিয়ে আসেন তার বোন রাশিদা। তিনি জানান, হঠাৎ করে বোনের প্রসব বেদনা উঠায় নিয়ে এসেছেন। জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার লাইলি বেগমকে পরীক্ষা নিরীক্ষা করে তাকে দ্রুত গাইনি ওয়ার্ডে পাঠান।

জরুরি বিভাগে কর্তব্যরত টিকেট বিক্রেতারা জানান, আর দশটা সাধারণ হাসপাতালের চেয়ে ঢামেক হাসপাতাল ব্যতিক্রম। এ হাসপাতালে ঈদের দিনও রোগী আসে তবে সংখ্যায় কম বলে মন্তব্য করেন।

Show More

আরো সংবাদ...

Back to top button