আন্তর্জাতিক

গ্রেফতার হতে পারেন জাকির নায়েক

ঢাকা, ০৮ জুলাই, (ডেইলি টাইমস ২৪): ভাষণের ভুল ব্যাখ্যা করা হচ্ছে বলে দাবি করলেন বিতর্কিত ধর্মপ্রচারক জাকির নায়েক।তিনি যে ভাষন দেন সেই ভাষনে জঙ্গিরা উৎসাহ পায় বলে অভিযোগ উঠেছে।

বাংলাদেশে হামলায় জড়িত এক জঙ্গি তাঁর ভাষণে অনুপ্রাণিত হয়েছিল, এই অভিযোগ সামনে আসার পরেই  কেন্দ্রীয় সরকার বিতর্কিত এই ধর্ম প্রচারককে গ্রেফতার করার চিন্তাভাবনা করছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। এরপরেই সাফাই দেওয়ার চেষ্টা করলেন জাকির। তাঁর দাবি, তাঁর ভাষণের ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

জাকির বলেছেন, ভারতের সংবাদমাধ্যমে তাঁর ভাষণের একটি অংশ দেখানো হচ্ছে, যেখানে তিনি বলছেন প্রত্যেক মুসলিমেরই সন্ত্রাসবাদী হওয়া উচিত। এটা তাঁকে কালিমালিপ্ত করার জন্যই দেখানো হচ্ছে। তিনি আসলে বলেছিলেন, যে ব্যক্তি অন্য কাউকে ভয় দেখায়, সেই ব্যক্তিই সন্ত্রাসবাদী। একজন পুলিশকর্মী ছিনতাইবাজকে ভয় দেখায়। তাই ছিনতাইবাজের কাছে পুলিশই সন্ত্রাসবাদী। তাই সমাজবিরোধীদের কাছে মুসলিমদের সন্ত্রাসবাদী হতে হবে।

বর্তমানে দুবাইয়ে রয়েছেন জাকির। কয়েকদিনের মধ্যে তিনি ভারতে আসতে পারেন বলে খবর। তিনি দেশে ফিরলেই গ্রেফতার করা হতে পারে। এ বিষয়ে আগামী কয়েকদিনের মধ্যেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই মহারাষ্ট্র সরকার জাকির নায়েকের ভাষণের প্রভাব নিয়ে তদন্ত করার নির্দেশ দিয়েছে।

সূত্র- এবিপি আনন্দ

Show More

আরো সংবাদ...

Back to top button