জেলার সংবাদ

জেএমবি’র সুইসাইড স্কোয়াডের ৩ নারী সদস্য আটক

ঢাকা, ০৯ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

টাঙ্গাইলের কালিহাতীতে জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সুইসাইড স্কোয়াডের তিন নারী সদস্যকে আটক করেছে পুলিশ।

গত মঙ্গলবার ভোর রাতে তাদের আটক করলেও নিরাপত্তার স্বার্থে তা গোপন রাখা হয়।

আটককৃতরা হলেন- গাইবান্ধা জেলার সাঘাটা উপজেলার পশ্চিম রাখবপুর ভূতমারা গ্রামের মোখছেদুল ইসলাম ওরফে মোজাম্মেল ওরফে হারেজের স্ত্রী রোজিনা বেগম (৩০), পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার ছোবাহার গজপুরী গ্রামের নজরুল ওরফে বাইক নজরুল ওরফে পারভেজ ওরফে হাসানের স্ত্রী সাজিদা আক্তার (২২) এবং বগুড়ার জেলার শেরপুর উপজেলার বাগরা কুসুমদী গ্রামের আবু সাইদ ওরফে সবুজের স্ত্রী জান্নাতীর ওরফে জেমি (১৮)।

রোজিনার সঙ্গে তার দুই শিশু সন্তান এবং জান্নাতী ওরফে জেমির সঙ্গে এক শিশু সন্তান রয়েছে।

কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আখেরুজ্জামান জানান, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে গুপ্তহত্যা ও নাশকতার সঙ্গে জড়িত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সুইসাইড স্কোয়াডের তিন নারী সদস্যের একটি দল টাঙ্গাইলে অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে মঙ্গলবার ভোর রাতে উপজেলার যোকারচর রেলগেটের পাশের একটি বাড়ি থেকে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে দুইটি চাপাতি, একটি ছোরা, মানুষ জবাই করার জিহাদি ভিডিও চিত্র ও বোমা তৈরির কলাকৌশল লেখা একটি খাতা উদ্ধার করা হয় বলে জানান তিনি।

এ ঘটনায় কালিহাতী থানার উপ-পরিদর্শক (এসআই) কুতুব উদ্দিন বাদী হয়ে সন্ত্রাস দমন আইনে ওই তিন নারী ও তাদের স্বামীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন।

টাঙ্গাইল জেলা পুলিশের আদালত পরিদর্শক আনোয়ারুল ইসলাম জানান, আটককৃতদের টাঙ্গাইল বিচারিক হাকিম আদালতে হাজির করে তিন দিনের রিমান্ডের আবেদন করা হয়। আদালতের বিচারক অঞ্জন কান্তি দাস তাদের জেলহাজতে পাঠানোর আদেশ দেন। রিমান্ড আবেদনের শুনানি ঈদের ছুটির পর আদালত অনুষ্ঠিত হবে।

Show More

আরো সংবাদ...

Back to top button