জাতীয়

নিশা দেশাই ঢাকায়, বিকেলে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক

ঢাকা, ১০ জুলাই, (ডেইলি টাইমস ২৪):  নিশা দেশাই ঢাকায় এসেছেন। রোববার বিকেলে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক হবার কথা রয়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল দুদিনের রাষ্ট্রীয় সফরে সকালে ঢাকায় এসে পৌঁছেছেন। আজ রোববার সকালে তাঁকে বহনকারী বিমানটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, সফরে নিশা দেশাই সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের লড়াইয়ে তিনি যুক্তরাষ্ট্রের সহায়তা প্রস্তাব দেবেন। কূটনৈতিক সম্প্রদায়, স্থানীয় ব্যবসায়ী প্রতিনিধি দলের সঙ্গেও তাঁর বৈঠকের কথা রয়েছে।

নিশা দেশাইয়ের সঙ্গে সফর করছেন উপসহকারী পররাষ্ট্রমন্ত্রী মনপ্রিত সিং আনন্দ। ঢাকা সফর শেষে নিশা দেশাই শ্রীলঙ্কা সফরে যাবেন। বার্তা সংস্থা ইউএনবি জানায়, সফরে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠক করবেন নিশা দেশাই।

গত ২৫ এপ্রিল ইউএসএআইডির কর্মকর্তা জুলহাজ মান্নান হত্যার পর ৫ ও ৬ এপ্রিল বাংলাদেশ সফর করেন নিশা দেশাই। গত ১ জুলাই রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজানে অতর্কিত হামলা চালায় অস্ত্রধারী সন্ত্রাসীরা। সেখানে আসা অতিথিদের জিম্মি করে রাখা হয়। পরে সেই রাতেই জিম্মিদের হত্যা করে সন্ত্রাসীরা। নিহতদের মধ্যে নয়জন ইতালীয়, সাতজন জাপানি, একজন ভারতীয়, একজন মার্কিনি এবং দুজন বাংলাদেশি নাগরিক ছিলেন। পরের দিন সকালে কমান্ডো বাহিনীর অভিযানে নিহত হয় ছয় সন্ত্রাসী। জীবিত উদ্ধার করা হয় ১৩ জনকে।

ঘটনার রাতে সন্ত্রাসীদের ছোড়া বোমার আঘাতে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। এ ছাড়া গুলশান থেকে রক্তাক্ত অবস্থায় আটক শাওন নামের এক যুবকও গত শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

Show More

আরো সংবাদ...

Back to top button