রাজনীতি

জঙ্গিবাদ রুখতে প্লাটফর্ম গড়তে চায় বিএনপি: মওদুদ

ঢাকা, ১০ জুলাই, (ডেইলি টাইমস ২৪):   উগ্রবাদ ও জঙ্গিবাদ রুখতে দলমত নির্বিশেষে সকল রাজনৈতিক দল, গোষ্ঠি এবং শ্রেণির প্রতিনিধিদেরকে নিয়ে একটি ‘ঐক্যবদ্ধ প্লাটফর্ম’ গড়তে চায় বিএনপি।

রোববার সন্ধ্যায় রাজধানীর স্বামীবাগ আশ্রমে আন্তর্জাতিক কৃষ্ণভবনামৃত সংঘ-ইনকনে শ্রী জগন্নাথদেবের রখযাত্রা-২০১৬ মহাৎসব উপলক্ষে এই ধর্মসভা অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এ কথা জানান।

মওদুদ আহমদ বলেন, আজকে আমাদের এখানে জঙ্গিবাদ ও উগ্রবাদ উত্থানের ফলে যে অবস্থার সৃষ্টি হয়েছে, এটা বাংলাদেশের জন্য একটি ভয়ংকর পরিস্থিতি বলে আমরা মনে করি। এই পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য যে ঐক্যের কথা আপনারা (সরকার) বলছেন, আমরাও একই ঐক্যের কথা বলছি। তাই আসুন, আজকে আমরা সকলের মিলে বেগম খালেদা জিয়া যে আহবান জানিয়েছেন সকল সুধী সমাজের যেসব সংগঠন আছে সবাইকে নিয়ে আমরা একটি ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরি করি এই উগ্রবাদ ও জঙ্গিবাদকে প্রতিহত করার জন্য। দেশে জনপ্রতিনিধিত্বশীল ও জবাবদিহিমূলক সরকার থাকে, তাহলে দেশে জঙ্গিবাদের পতন হতে বাধ্য বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির এ নেতা বলেন,  বিএনপি কোনো প্রকারের, কোনো রকমের অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। আমরা সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করি।

তিনি বলেন, আমরা মনে করি, দেশে যদি গণতান্ত্রিক অধিকার না থাকে, সমান অধিকার না থাকে, যদি সেখানে একদলীয় শাসনের বলয়ে রাষ্ট্র পরিচালনা করা হয়, সেখানে জঙ্গিবাদ ও উগ্রবাদের উত্থান অবধারিত। কৈশোরকালে পুরনো ঢাকার বাসিন্দা হিসেবে হিন্দু সম্প্রদায়ের পূঁজা-পার্বনে অংশ নেয়ার অতীত স্মৃতির কথাও ধর্মসভায় তুলে ধরেন মওদুদ।

স্বামীবাগ আশ্রমের সেবায়েন যশোদানন্দন আচার্যের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় নেতা নিতাই রায় চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুন্ড, বিএনপির  তরুন দে, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবীর খান প্রমুখ উপস্থিত ছিলেন।

Show More

আরো সংবাদ...

Back to top button