বিজ্ঞান ও প্রযুক্তি

আগস্টে উন্মুক্ত হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৭

ঢাকা, ১৩ জুলাই, (ডেইলি টাইমস ২৪):

 

সাউথ কোরিয়ান প্রতিষ্ঠান স্যামসাং তাদের নতুন স্যামসাং গ্যালাক্সি নোট ৭ উন্মুক্তের ঘোষণা দিয়েছে। ২ আগস্ট উন্মুক্ত হবে এই ডিভাইসটি। গ্যালক্সি নোট ৭ এর বিশেষ বৈশিষ্ট্য হল- এতে থাকবে আইরিশ স্ক্যানার। অর্থাৎ ব্যবহারকারি তার চোখ দিয়ে তাকিয়ে এই ফোন আনলক করতে পারবে।

নোট ৭ এ থাকবে গ্লাস স্ক্রিন এবং ডুয়েল কার্ভড সাইড (যা কিনা এস৭ এজের মতো)। ৫.৮ ইঞ্চির কোয়াড এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লের এই ডিভাইসে থাকছে কোয়ালকমের সর্বশেষ স্ন্যাপড্রাগন প্রসেসর, ৬ জিবি র‍্যাম, ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ (বাড়ানো যাবে)। আর ছবি তোলার জন্য আছে ১২ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। রিপোর্টে বলা হচ্ছে নোট ৭ ও আইপি৬৮ ধুলাবালি এবং পানিরোধক। যদিও সম্প্রতি স্যামসাং এর গ্যালাক্সি এস৭ এক্টিভ পানিরোধি পরীক্ষায় ব্যর্থ হয়েছে। নোট ৭ এর ব্যাকআপের জন্য রয়েছে বিশাল ৪০০০ এমএএইচ ব্যাটারি।

ফোনটির দামের ব্যাপারে রিপোর্টে বলা হয়েছে, গ্যালাক্সি নোট ৭ এর দাম ইউরোপে ৮৪৯ পাউন্ড দিয়ে শুরু হবে যা ৯১০ মার্কিন ডলারের সমান। প্রতিষ্ঠানটির দাবি, আগস্টের ২ তারিখে ফোনটি উন্মুক্ত করা হবে এবং প্রাথমিক পর্যায়ে শিপমেন্টের জন্য ৫ মিলিয়ন ইউনিট ডিভাইস প্রস্তুত রয়েছে।

সুত্রঃ ম্যাশবল

Show More

আরো সংবাদ...

Back to top button